ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নুসরাত হত্যার রায় বিচার প্রক্রিয়াকে ত্বরান্বিত করেছে: কাদের 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৮, ২৪ অক্টোবর ২০১৯

বহুল আলোচিত ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার রায়ে সন্তষ্টি প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অবিশ্বাস মনে হলেও নুসরাত হত্যার বিচারের মধ্যদিয়ে বিচার প্রক্রিয়া ত্বরান্বিত হয়েছে।   

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

ওয়ায়দুল কাদের বলেন, অবিশ্বাস্য যে দ্রুততার সঙ্গে এই হত্যা মামলার বিচারকাজ সম্পন্ন হয়েছে। এতে সরকার সন্তুষ্ট ও স্বস্তি প্রকাশ করছে। 

সেতুমন্ত্রী বলেন, রায়ে ১৬ আসামির সবারই ফাঁসি হয়েছে। এ রায় নিয়ে কোনো বিরুপ প্রতিক্রিয়া হয়নি। আমার মনে হয় নুসরাতের পরিবারও এ রায়ে সন্তুষ্ট হবে। 

এর আগে বৃহস্পতিবার কড়া নিরাপত্তার মধ্যদিয়ে আসামিদের উপস্থিতে আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন ফেনীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ।

দণ্ডপ্রাপ্ত ১৬ আসামি হলেন- মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা, নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, সোনাগাজীর পৌর কাউন্সিলর মাকসুদ আলম, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি রুহুল আমীন ও মহিউদ্দিন শাকিল।

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি