ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২

ধর্মীয় নেতাদের জমায়েত পরিহারের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ১৯ এপ্রিল ২০২০ | আপডেট: ১৭:২৭, ১৯ এপ্রিল ২০২০

দেশের বর্তমান পরিস্থিতে যে কোনো ধরনের জমায়েত পরিহারের জন্য ধর্মীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে এ ধরনের জমায়েত খুবই ক্ষতিকর।
  
আজ রবিবার করোনাভাইরাস নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন সংবাদ বুলেটিনে মন্ত্রী এ আহ্বান জানান।

জাহিদ মালেক বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় জানাযায় লোকসমাগম ঠেকাতে প্রশাসন পুরোপুরি ব্যর্থ হয়েছে। প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেনি।

তিনি বলেন, শনিবারের জানাযায় হাজার হাজার মানুষ শরিক হয়েছে। এই সময়ে এ ধরনের জমায়েত খুবই ক্ষতি হয়েছে। আশঙ্কা করি, অনেক লোক এখান থেকে হয়তো বা আক্রান্ত হয়েছে। এই ধরনের দায়িত্বহীন কাজ হওয়া উচিত হয়নি। এখানে প্রশাসন নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে।’

বিভিন্ন জেলায় আক্রান্তদের বিশ্লেষণে জানা যায়, সবাই ঢাকা এবং নারায়ণগঞ্জ থেকে গিয়েছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এরাই মূলত সারাদেশে করোনাভাইরাস ছড়িয়েছে। এখনও তারা বিভিন্নভাবে, বিভিন্ন উপায়ে এই কাজ করছে।’ এ ক্ষেত্রে প্রশাসনের বিশেষ পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

করোনা যুদ্ধে মূলমন্ত্র ঘরে থাকা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'পরীক্ষা সংখ্যা বাড়াতে হবে, ২৫ এপ্রিল পর্যন্ত ঘরে থাকতে হবে। একটু কষ্ট করে ঘরে থাকুন, তাহলে আমাদের জয় আসবেই। সরকারি হাসপাতালগুলোর পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো এগিয়ে এসেছে। তার মধ্যে দুটি হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। নতুন করে কয়েকটি সরকারি হাসপাতালকেও প্রস্তুত করা হচ্ছে। পাশাপাশি বিভাগীয় শহরে করোনার জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রসহ (আইসিইউ) হাসপাতাল প্রস্তুত করা হয়েছে, জেলা শহরগুলোকেও প্রস্তুত করা হচ্ছে।'

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৯১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩১২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪৫৬ জনে।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি