ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৪৯ রানের লিড পেল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ২৭ নভেম্বর ২০২১

ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর ভারতের সমানে এবার টেস্টের আঙিনায় কিউয়িদের টেক্কা দেয়ার চ্যালেঞ্জ। কোহলি, রোহিত, রাহুলের মতো প্রথমসারির তারকাদের ছাড়াই কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের লড়াইয়ে নামে ভারতীয় দল। 

যে লড়াইয়ে প্রথম ইনিংসের নিরিখে নিউজিল্যান্ডকে পিছনেই ফেলল ভারত। স্বাগতিকদের করা ৩৪৫ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে গেছে ২৯৬ রানেই। যাতে প্রথম ইনিংসে ৪৯ রানের লিড পেল টিম ইন্ডিয়া। 

ভারতের পক্ষে অক্সার প্যাটেল একাই ৬২ রানে ৫ উইকেট নিয়ে ধসিয়ে দেন কিউয়িদের। এছাড়া ৮২ রানে ৩টি উইকেট দখল করেন অশ্বিন। রবীন্দ্র জাদেজা ও উমেশ যাদবের ঝুলিতে গেছে একটি করে উইকেট।

আর এতেই ১৪২.৩ ওভার খেলে ২৯৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। দলটির পক্ষে দুই ওপেনার টম ল্যাথাম ৯৫ রানে এবং উইল ইয়ং ৮৯ রান করে আউট হন। অবশ্য এই দুজন ছাড়া বলার মতো রান করতে ব্যর্থ হন অন্যরা। তৃতীয় সর্বোচ্চ ২৩ রান আসে কাইল জেমিসনের ব্যাট থেকে।

তবে জবাব দিতে নেমেই অবশ্য প্রথম ইনিংসের ফিফটিম্যান শুভমন গিলকে হারিয়েছে ভারত। জেমিসনের বলে সরাসরি বোল্ড হয়ে ফেরেন স্বাগতিক এই ওপেনার (১)। যাতে মাত্র ২ রানেই প্রথম উইকেট হারালো টিম ইন্ডিয়া। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি