ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

ফের পিএসজির হোঁচট

প্রকাশিত : ১১:১৬, ৫ ডিসেম্বর ২০২১

লিগ ওয়ানে ফরাসি জায়ান্ট পিএসজির সময়টা ভালো যাচ্ছে না। গত ম্যাচে নিসের বিপক্ষে পয়েন্ট খোয়ানোর পর এবার লঁসের বিপক্ষেও একই পথে হাঁটল তারা। ম্যাচটি ড্র হলেও হারের শঙ্কা জেগেছিল পিএসজি শিবিরে। তবে শেষ সময়ে ভেইনালডাসের গোলে হার থেকে বাঁচে মাওরিসিও পচেত্তিনোর দল।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে প্রতিপক্ষের মাঠের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে প্যারিসের ক্লাবটি। যদিও শীর্ষস্থান এখনও তাদের সংহতই।

বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল লঁস। গোলের জন্য তাদের ১৮ শটের সাতটি লক্ষ্যে ছিল। আর পিএসজির ১৩ শটের ছয়টি ছিল লক্ষ্যে।

প্রতিপক্ষের মাঠে নেইমার-এমবাপ্পে ছাড়া খেলতে নেমে চাপে পড়ে পিএসজি। চোটের কারণে আগে থেকে নেই নেইমার। কিলিয়ান এমবাপেকে বেঞ্চে রেখে তিন আর্জেন্টাইন লিওনেল মেসি, মাউরো ইকার্দি ও আনহেল ডি মারিয়াকে নিয়ে আক্রমণভাগ সাজান কোচ পচেত্তিনো।

খেলতে নেমে গোলরক্ষক কেইলর নাভাসের দৃঢ়তায় কয়েকটি গোল থেকে বেঁচে যায় মেসি-ডি মারিয়ারা। শেষদিকে অবশ্য দুটি সুযোগ পায় তারা। মেসির ক্রস পেয়েও বল কাজে লাগাতে পারেননি স্বদেশী ইকার্দি। আর ডি মারিয়ার প্রচেষ্টা ভেস্তে দেন লঁসের গোলরক্ষক।

ম্যাচের ৬২তম মিনিটে সেকো ফোফানার গোলে এগিয়ে যায় লেঁস। ডি-বক্স থেকে তার শট ঠেকাতে পারেননি নাভাস, হাত ফসকে বল জালে জড়ায়। 

৭০তম মিনিটে ইকার্দিকে তুলে এমবাপেকে ও লেয়ান্দ্রো পারেদেসের জায়গায় জর্জিনিয়ো ভেইনালডামকে নামান পিএসজি কোচ। এই দুজনের নৈপুণ্যেই যোগ করা সময়ে সমতা টানে পিএসজি। এমবাপের ক্রস থেকে দারুণ এক হেডে প্রতিপক্ষের জাল খুঁজে নেন ডাচ এই মিডফিল্ডার।

শেষ মিনিটে প্রতিপক্ষ খেলোয়াড়ের হাতে বল লাগলে ডি-বক্সের মাথায় ফ্রি-কিক পায় পিএসজি। তবে কাজে লাগাতে পারেনি মেসি। বল উড়িয়ে মারেন আর্জেন্টাইন তারকা।

১৭ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে রেন। 

সমান ২৭ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে আছে নিস ও লঁস।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি