ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আইসিসির বর্ষসেরা একাদশে মুস্তাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮, ২০ জানুয়ারি ২০২২ | আপডেট: ১০:৫৩, ২০ জানুয়ারি ২০২২

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে বছরের আইসিসি বর্ষসেরা একাদশে স্থান পেয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। ২০২১ সালে যেসব খেলোয়াড় ব্যাট, বল কিংবা অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে সবাইকে মুগ্ধ করেছেন তাদের মধ্যে সেরা ১১ জনকে নিয়ে গঠন করা হয়েছে ‘আইসিসি টিম অব দ্য ইয়ার’ ।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচন করা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। তবে বিশ্বের সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টি লিগ আইপিএলের আয়োজক ভারতের কোনো ক্রিকেটারেরই ঠাঁই মেলেনি বর্ষসেরা একাদশে।

মুস্তাফিজের টিম অব দ্য ইয়ারে স্থান পাওয়া প্রসঙ্গে আইসিসি লিখেছে, ‘বাংলাদেশের বাঁ-হাতি এই পেসার ২০২১ সালের টি-টোয়েন্টি ক্রিকেটে বুদ্ধিমত্তা ও বৈচিত্র্য দেখিয়েছেন। ২০ ম্যাচ থেকে ১৭.৩৯ গড়ে ২৮ উইকেট নিয়ে সামনে থেকেই বোলিংয়ের নেতৃত্ব দিয়েছেন মুস্তাফিজ। মাত্র ৭.০০ ইকোনোমি রেটে বল করে ব্যাটারদের কঠিন পরীক্ষায়ও ফেলেছেন এই টাইগার পেসার।’

শুধু বাবর আজমই নন, পাকিস্তানের মোট তিনজন জায়গা পেয়েছেন এই একাদশে। বাকি দু’জন হলেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান এবং পেসার শাহিন শাহ আফ্রিদি।

২০২১ সালে টি-টোয়েন্টিতে যারপরনাই ব্যর্থ ছিল ভারতীয় ক্রিকেটাররা। যে কারণে বিরাট কোহলিদের নামই আসেনি সেখানে। ভারতীয়দের মত এই দলে নেই ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড কিংবা আফগান ক্রিকেটারদের নাম।

দক্ষিণ আফ্রিকারও তিন ক্রিকেটার রয়েছেন বর্ষসেরা দলে। এইডেন মারক্রাম ও ডেভিড মিলারের সঙ্গে নাম রয়েছে তাবরিজ শামসির। এছাড়া শ্রীলঙ্কার ওয়ানিদু হাসারাঙ্গাও সেরা টি-টোয়েন্টি দলে। 

বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের রয়েছেন দুইজন। মিচেল মার্শ এবং জস হ্যাজেলউড। 

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি টিম অব দ্য ইয়ার

জস বাটলার (ইংল্যান্ড), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক, পাকিস্তান), বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), এইডেন মারক্রাম (দক্ষিণ আফ্রিকা), মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), তাবরিজ শামসি (দক্ষিণ আফ্রিকা), জস হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ) এবং শাহিন আফ্রিদি (পাকিস্তান)।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি