ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

রাশিয়ার উপর উয়েফার আরো নিষেধাজ্ঞা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৫, ৩ মে ২০২২

রাশিয়ার উপর বাড়তি নিষেধাজ্ঞা জারি করলো উয়েফা। মেয়েদের ইউরো কাপ ২০২২-এ রাশিয়া খেলতে পারবে না। 

গত ২৮ ফেব্রুয়ারি রাশিয়ার ক্লাবগুলোর উপর নিষেধাজ্ঞা জারি করেছিল উয়েফা। এবার রাশিয়ার উপর আরো নিষেধাজ্ঞা জারি করলো তারা। মেয়েদের ইউরো ২০২২-এ রাশিয়া অংশ নিতে পারবে না। তাদের জায়গায় খেলবে পর্তুগাল। ইংল্যান্ডে আগামী ৬ জুলাই থেকে এই প্রতিযোগিতা শুরু হচ্ছে।

এছাড়া উয়েফা জানিয়েছে, ২০২৮ ও ২০৩২ সালের ইউরো কাপের আয়োজন করার জন্য রাশিয়া আবেদন জানাতে পারবে না। তাদের সেই অধিকার থাকবে না বলে উয়েফা জানিয়েছে।

উয়েফা নেশনস লিগেও রাশিয়া খেলতে পারবে না। তারা বি গ্রুপের শেষ দল হিসাবে থাকবে। ২০২৩ সালে মেয়েদের বিশ্বকাপ হবে। সাসপেনশনের জন্য রাশিয়া দুইটি ম্যাচ খেলতে পারেনি। বাকি ম্যাচগুলিও খেলতে পারবে না। ফলে রাশিয়া যে গ্রুপে ছিল, সেই ই গ্রুপে রাশিয়াকে বাদ দিয়ে পাঁচটি দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

২১ বছরের কম বয়সিদের জন্য ইউরোপীয় চ্যাম্পিয়ানশিপেও একই কাহিনি। রাশিয়া এখানেও সাসপেনশনের জন্য দুইটি ম্যাচ খেলেনি। বাকিগুলোও খেলতে পারবে না বলে উয়েফা জানিয়েছে।

এছাড়া ২০২২-২৩ এর উয়েফা ক্লাব প্রতিযোগিতায় রাশিয়ার কোনো ক্লাব অংশ নিতে পারবে না। এছাড়া উয়েফা আয়োজিত মেয়ে ও যুবকদের অন্য কোনো প্রতিযোগিতায় রাশিয়া বা তাদের কোনো ক্লাব থাকতে পারবে না। রাশিয়ার জায়গায় অন্য দেশ বা দলকে সুযোগ দেয়ার কথা ঘোষণা করেছে উয়েফা।

সূত্র: ডয়েচে ভেলে

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি