ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ধর্ষণ মামলা থেকে রোনালদোর মুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৬, ১২ জুন ২০২২

পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে করা ধর্ষণ মামলা খারিজ করে দিয়েছেন বিচারক জেনিফার ডোরসি। 

এই ধর্ষণ মামলা থেকে শুক্রবার পুরোপুরি অব্যাহতি পেয়েছেন রোনালদো। চাইলেও পুনরায় মামলা করতে পারবেন না ক্যাথরিন মায়োরগা নামের সেই নারী।

ঘটনা মূলত প্রায় ১৩ বছর আগের। ২০০৯ সালে লাস ভেগাসে ঘুরতে গিয়ে একটি হোটেলে ক্যাথরিনের সঙ্গে ঘনিষ্ঠতা হয় রোনালদোর। যা একপর্যায়ে শারীরিক সম্পর্কে রূপ নেয়। কিন্তু পরের বছরই এটিকে ধর্ষণ বলে অভিযোগ করতে থাকেন ক্যাথরিন। এমনকি মামলার হুমকিও দেন তিনি।

গুঞ্জন রয়েছে যে, সেই সময় ক্যাথরিনকে চুপ রাখার জন্য প্রায় পৌনে ৪ লাখ ডলার দেন রোনালদো। তাতে কোর্টের বাইরেই নিষ্পত্তি ঘটে দুই পক্ষের বিরোধের। কিন্তু পরে আবারও এ বিষয়ে অভিযোগ করেন ক্যাথরিন। তার অভিযোগের ভিত্তিতে ২০১৮ সালের আগস্টে এ বিষয়ে আইনী তদন্ত শুরু হয়।

ক্যাথরিনের অভিযোগের বিপরীতে রোনালদোর লিগ্যাল টিম শুরু থেকেই বলে আসছিলেন যে, দুজনের মধ্যে যা হয়েছিল তা সবই পারস্পরিক সম্মতিতে। তাই এ মামলার কোনো ভিত্তি নেই, বরং রোনালদোকে কারণ ছাড়াই হয়রানি করা হচ্ছে। 

শেষ পর্যন্ত এটিই সত্য প্রমাণিত হলো আদালতে।

বিচারক জেনিফার ডোরসি তার ৪২ পৃষ্ঠার রায়ে জানিয়েছেন, এ বিষয়ে আর মামলা করা যাবে না। পাশাপাশি রোনালদোর সঙ্গে করা খারাপ আচরণের কারণে শাস্তির মুখে পড়তে হবে ক্যাথরিনের আইনজীবী লেজল মার্ক স্টোভালকে। 

কোর্টে উপস্থাপিত কাগজপত্র বেশিরভাগই সাজানো ছিল বলে উল্লেখ করেছেন বিচারক।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি