ঢাকা, বুধবার   ৩০ নভেম্বর ২০২২

বার্সাকে শিরোপা জেতানোর নিশ্চয়তা দিলেন লেভানডোস্কি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৫, ১৮ আগস্ট ২০২২

রবার্ট লেভানডোস্কি

রবার্ট লেভানডোস্কি

গত মৌসুমে মনে রাখার মতো কোনো স্মৃতি নেই বার্সেলোনার। আছে শুধু ব্যর্থতার গল্প। ওই সময়ে একটা শিরোপাও ঘরে তোলা হয়নি স্প্যানিশ জায়ান্টদের। দুঃস্মৃতিময় সে অতীতকে পেছনে ফেলে নতুন মৌসুমে কাতালানদের শিরোপা জেতানোর নিশ্চয়তা দিয়েছেন তারকা খেলোয়াড় রবার্ট লেভানডোস্কি।

বাজে ফর্মের কারণে লা লিগার গত মৌসুমে নয় নম্বরে চলে গিয়েছিল বার্সেলোনা। এমন পরিস্থিতির পর জাভি হার্নান্দেজের অধীনে ঘুরে দাঁড়িয়ে দুই নম্বরে থেকে স্পেনের শীর্ষ লিগ অভিয়ান শেষ করে ব্লাগ্রানাররা। খালি হাতে বিদায় নিতে হয়েছে স্প্যানিশ সুপার কাপ এবং কোপা দেল রে থেকেও। সবচেয়ে তিক্ত অভিজ্ঞতা হয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগে। বার্সার ক্লাব শ্রেষ্ঠত্বের আসর শেষ হয়েছে গ্রুপ পর্ব থেকেই।

ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে বৃহৎ পরিকল্পনা হাতে নিয়েছে বার্সেলোনা। চলমান গ্রীষ্মকালীন দলবদলে স্কোয়াডে টেনেছে একাধিক দুর্দান্ত পারফর্মার। এই তালিকায় লেভানডোস্কি ছাড়াও আছেন রাফিনহা, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, ফ্রাঙ্ক কেসি ও জুলস কোন্দ। সময় হাতে থাকায় দলবদলে আরও চমক দেখাতে প্রস্তুত ক্লাবটি।

বর্তমান দলের প্রতি আত্মবিশ্বাস আছে বলেই শিরোপা জেতা নিয়ে বদ্ধপরিকর লেভানডোস্কি। লা লিগা ওয়ার্ল্ডকে দেয়া এক সাক্ষাৎকারে পোলিশ স্ট্রাইকার বলেন, ‘আমাদের জন্য এটা রোমাঞ্চকর মৌসুম হতে যাচ্ছে। মৌসুম শেষে বার্সেলোনার সমর্থকরা সবাই খুশি থাকবে। ক্লাবটা দীর্ঘ একটা সময় শিরোপাহীন কাটিয়েছে। কিছু শিরোপা জেতার এখনই উপযুক্ত সময়। আমি নিশ্চিত আমরা এবার সেটাই করবো।’

নতুন ক্লাবে যোগ দেয়া নিয়েও কথা বলেছেন লেভানডোস্কি, ‘প্রথম যখন জানতে পারলাম বার্সেলোনা আমাকে নিতে আগ্রহ প্রকাশ করেছে। তখনই মনে হয়েছে, ক্লাব পরিবর্তনের এটাই উপযুক্ত সময়। সারা জীবন একটা লিগে খেলতে চাইনি। বুন্দেসলিগায় ভালো ছিলাম। কিন্তু এটাও মনে হয়েছে যে, লা লিগায় যোগ দেয়া এবং ক্যারিয়ারের পরবর্তী পদক্ষেপ নেয়ার জন্য এর থেকে ভালো সময় আর হতে পারে না।’

চলতি মৌসুমে বার্সেলোনায় যোগ দিয়ে লেভা এ পর্যন্ত মাত্র দুটি ম্যাচ খেলে ১টি গোল পেয়েছেন। সঙ্গে দুর্দান্ত দুটি গোলে অবদানও রেখেছেন এই পোলিশ ফুটবলার।

আগামী ২২ আগস্ট লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে লেভার দল। স্তাদিও অ্যানোয়েটায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়। এরপর ২৫ তারিখে ম্যান সিটির বিপক্ষে ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে মাঠে নামবে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি