ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

শেষ টুর্ণামেন্ট খেলতে লন্ডনে ফেদেরার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪, ২০ সেপ্টেম্বর ২০২২

রজার ফেদেরার

রজার ফেদেরার

পেশাদার খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট খেলতে লন্ডনে পৌঁছেছেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী রজার ফেদেরার। আসন্ন লেভার কাপই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট। গত ১৫ সেপ্টেম্বর এমনটাই ঘোষণা দেন সুইস এই টেনিস তারকা।

আগামী ২৩-২৫ সেপ্টেম্বর লন্ডনে লেভার কাপ অনুষ্ঠিত হবে। তার আগে ২২ তারিখে টিম ইউরোপের সঙ্গে শেষ অনুশীলনে অংশ নেবেন ফেদেরার। তার সাথে এই দলে আরো রয়েছেন রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, এন্ডি মারের মতো বিশ্ব তারকারা। সঙ্গে আরো রয়েছেন তরুণ কাসপার রুড ও স্টিফানোস সিতসিপাস।

১৫ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি চিঠির মাধ্যমে অবসরের ঘোষণা দিয়েছেন ফেদেরার। বর্ণাঢ্য ক্যারিয়ারে এই সুইস তারকা ১০৩টি এটিপি সিঙ্গেলস শিরোপা জিতেছেন, সব মিলিয়ে জয়ী হয়েছেন ১,২৫১টি ম্যাচে। 

এছাড়া রেকর্ড আটটি উইম্বলডন শিরোপাসহ জয় করেছেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

অবসরের চিঠিতে রজার ফেদেরার লিখেছেন, ‘আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠিতব্য লেভার কাপই আমার ক্যারিয়ারের শেষ এটিপি ইভেন্ট। অবশ্যই আমি ভবিষ্যতে আরো টেনিস খেলব, কিন্তু সেটা গ্র্যান্ড স্ল্যাম কিংবা কোনও ট্যুর নয়। এটা আমার জন্য কঠিন একটি সিদ্ধান্ত ছিল। ট্যুর সারাজীবন আমাকে যা দিয়েছে তা সত্যিকার অর্থেই মিস করব। কিন্তু একইসাথে এ জীবনে যা পেয়েছি সেটাও উপভোগ করতে চাই। এই মুহূর্তে আমি নিজেকে পৃথিবীর অন্যতম সৌভাগ্যবান একজন মানুষ হিসেবে বিবেচনা করছি।’

লেভার কাপে টিম ওয়ার্ল্ডের বিপক্ষে লড়াইয়ে নামবে টিম ইউরোপ। টিম ওয়ার্ল্ডে জন ম্যাকেনরোর নেতৃত্বে আরো রয়েছেন দিয়েগো শুয়ার্টজম্যান, এ্যালেক্স ডি মিনার, ফ্রান্সেস টিয়াফো, জ্যাক সক, ফেলিক্স অগার-আলিয়াসিমে ও টেইলর ফ্রিটজ। 

দলের স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে সম্প্রতি যুক্ত হয়েছেন টমি পল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি