ঢাকা, শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩

ভারতের কোচ-অধিনায়ক পরিবর্তন, কি ভাবছে বাংলাদেশ?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৫, ১৩ নভেম্বর ২০২২

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের পর ভারতের কোচ এবং অধিনায়ক পরিবর্তন নিয়ে বেশ কথা শোনা যাচ্ছে, উপদেশ দিচ্ছেন অনেকেই। রোহিত শর্মার পরিবর্তে বলা হচ্ছে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করার কথা। অনেকে মনে করেন দ্রাবিড়ের জায়গায় টি-টোয়েন্টি ক্রিকেটে কোচ করা উচিৎ আশিষ নেহরাকে।

এদিকে, ভারতীয় দলে রোহিতের পরিবর্তে হার্দিককে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন সুনীল গাভাস্কার। প্রাক্তন এই ব্যাটার বলেছেন, ‘প্রথমবার নেতৃত্বের দায়িত্ব পেয়েই দলকে আইপিএল চ্যাম্পিয়ন করেছে হার্দিক। ওকে পরবর্তী অধিনায়ক হিসাবে বেছে নেয়া যেতেই পারে। আমার মনে হয় ভবিষ্যতে হার্দিককেই অধিনায়ক করা উচিৎ।’

সেমিফাইনাল থেকে হেরে বিদায় নেয়া ভারতীয় দলকে নিয়ে এমন উপদেশের মাঝেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি জানালো, বোলিং কোচ হিসাবে তারা অ্যালান ডোনাল্ডকেই রেখে দিচ্ছে।

অস্ট্রেলিয়াতে এবার ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার কাছে হারলেও নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে জয় পায় টাইগাররা। যদিও তাতে সেমিফাইনালের পথ খোলেনি। এমন পারফরম্যান্সের পরেও রেখে দেয়া হচ্ছে বাংলাদেশের কোচ-অধিনায়কদের। 

বিসিবির কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, “ভারতের বিপক্ষে ঘরের মাঠে যে সিরিজ হবে, তাতে অ্যালান ডোনাল্ড থাকবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে বোলিং কোচ হিসাবে চুক্তি হয়েছিল। কিন্তু তিনি ভারতের বিপক্ষে সিরিজেও থাকবেন।”

টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের বোলিং অ্যাকশন ঠিক করেছেন ডোনাল্ড। নিজামউদ্দিন বলেন, “মুস্তাফিজকে খুব ভালো শেখাচ্ছে ডোনাল্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে ভালো বল করেছে সে।”

ডোনাল্ড থাকলেও বাংলাদেশ দলের টি-টোয়েন্টি কোচ শ্রীধরন শ্রীরাম থাকবেন কি-না, তা এখনও জানায়নি বিসিবি। তবে সূত্রের খবর, শ্রীরামের কাজেও খুশি ক্রিকেট বোর্ড। তাই তাকেও রেখে দেয়া হতে পারে। আর অধিনায়ক হিসেবে সাকিবই যে সেরা পছন্দ।

এদিকে, ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে আগামী ১ ডিসেম্বর বাংলাদেশে আসছে ভারতীয় দল। ৪ ডিসেম্বর মিরপুরে প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, যার শেষটি হবে ১০ ডিসেম্বর।

এরপর ১৪ ডিসেম্বর চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজটি, যা শেষ হবে মিরপুর টেস্টের (২২-২৬ ডিসেম্বর) মধ্য দিয়ে।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি