ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাওমি ওসাকার নাম প্রত্যাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৬, ৮ জানুয়ারি ২০২৩

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সড়ে দাঁড়ানোর তালিকায় এবার যুক্ত হলেন দুইবারের বিজয়ী জাপানের নাওমি ওসাকা। এর মাধ্যমে শীর্ষ তারকাদের অনুপস্থিতির তালিকায় আরও একটি নাম যোগ হলো। 

জাপানীজ শীর্ষ তারকার নাম প্রত্যাহারের কারণ সম্পর্কে আয়োজক অস্ট্রেলিয়া কিছু জানাতে পারেনি। শুধুমাত্র তারা টুইটারে লিখেছে, ‘আমরা তাকে মিস করবো।’

ওসাকার অনুপস্থিতিতে ইউক্রেনিয়ান ডায়ানা ইয়াসট্রেমাস্কা মূল ড্রতে খেলার সুযোগ পাচ্ছেন। 

গত সপ্তাহের রিপোর্টের ভিত্তিতে জানা যায়, অফিসিয়াল তালিকা অনুযায়ী ওসাকার নাম থাকলেও পরবর্তীতে তার না খেলার বিষয়টি অবগত হয় টেনিস অস্ট্রেলিয়া। গত সেপ্টেম্বরের পর থেকেই ওসাকা প্রতিদ্বন্দ্বিতামূলক টেনিসের বাইরে রয়েছেন।

আগামী ১৬ জানুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হওয়া বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ওসাকার অনুপস্থিতিতে আরও একবার রঙ হারালো। যদিও ২৫ বছর বয়সী এই জাপানীজ তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে আগেই না খেলার ইঙ্গিত দিয়েছিলেন। 

এর আগে পুরুষ বিভাগের নাম্বার ওয়ান কার্লোস আলকারাজ ডান পায়ের সমস্যার কারণে শুক্রবার নাম প্রত্যাহার করেন। অভিজ্ঞ মার্কিন তারকা ভেনাস উইলিয়ামস গত সপ্তাহে অকল্যান্ড ক্লাসিকে ইনজুরিতে পড়ে অস্ট্রেলিয়ান ওপেনে না খেলার ঘোষণা দেন। ওয়াইল্ড কার্ডের মাধ্যমে তার অস্ট্রেলিয়ান ওপেনে খেলার কথা ছিল। 

ইতোমধ্যে অবসরে যাওয়া বর্তমান চ্যাম্পিয়ন অ্যাশলে বার্টি ও দুই লিজেন্ড সেরেনা উইলিয়ামস ও রজার ফেদেরারকে মিস করবে ওপেন আয়োজকরা। সাবেক নাম্বার ওয়ান ও দুইবারের স্ল্যাম বিজয়ী সিমোনা হালেপও অক্টোবরে নিষিদ্ধ ওষুধ সেবনে বহিষ্কৃত থাকায় অংশ নিতে পারছেন না। 

তবে ভ্যাকসিন জটিলতায় গত বছর অংশ না নিতে পারা নোভাক জকোভিচ আবার মেলবোর্নে ফিরেছেন। জকোভিচের অনুপস্থিতিতে ২০২২ শিরোপা জয়ী রাফায়েল নাদালও থাকছেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি