ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সাকিব নয়, মাশরাফিকে চাইলেন পাপন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৩, ১০ জানুয়ারি ২০২৩ | আপডেট: ১১:৩৫, ১০ জানুয়ারি ২০২৩

গত কয়েকদিন ধরে আলোচনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দায়িত্ব ইস্যু। সাকিব আল হাসান বলেছেন, সিইওর দায়িত্ব পেলে দুই মাসের মধ্যেই ঠিক করতে পারবেন বিপিএল। পরে তাকে স্বাগত জানায় বিপিএল কমিটিও। 

এরপর সাকিব আবার বলেন, নিলে সভাপতির দায়িত্বই নিতে চান। এর জবাবে অবশ্য সংবাদ সম্মেলনে সাকিবকে এক প্রকার দায়িত্বজ্ঞানহীন আখ্যায়িত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এর মধ্যেই আলোচনায় নতুন খবর। সাকিব জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এখন খেলে চলেছেন নিয়মিতই। দেশের দুই ফরম্যাটের অধিনায়কও তিনি। 

তবে দেশের আরেক তারকা ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজা জাতীয় দলে নেই অনেকদিন ধরে, তার ফিরে আসার সম্ভাবনাও নেই। তাকে বোর্ডে দায়িত্ব দেওয়া নিয়ে নানা জল্পনা-কল্পনা আছে।  

তেমনটাই জানালেন বিসিবি প্রধান। দেশসেরা অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাকে ক্রিকেট বোর্ডে চাইলেন তিনি।

সর্বশেষ ২০২০ সালে জাতীয় দলের জার্সি গায়ে খেলেন মাশরাফি। তারপর থেকে জাতীয় দলের হয়ে না খেললেও ঘরোয়া লিগে নিয়মিতই খেলছেন তিনি। 

তবে ক্রিকেটপ্রেমী অনেকেই চান মাশরাফি খেলা বাদ দিয়ে বিসিবিতে কাজ করুক। অতি সম্প্রতি ক্রিকেট ভক্তদের সঙ্গে সুর মিলিয়ে বিসিবির বর্তমান সভাপতি পাপনও বিসিবিতে চাইছেন তাকে। 
মাঠে খেলার কারণে বিসিবির নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ না থাকায় বিসিবির নির্বাচনে অংশ নিতে পারেননি মাশরাফি। তবে ২০২১ সালে ক্রিকেটের জন্য কাজ করতে আগ্রহের বিষয়টি মিডিয়াতে জানিয়েছিলেন দেশ সেরা এই অধিনায়ক। 

তারই জেরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবার মাশরাফিকে স্বাগত জানিয়ে বলেন, মাশরাফির জন্য বোর্ডের দুয়ার সবসময় খোলা।

সোমবার (৯ জানুয়ারি) সাংবাদিকদের সামনে পাপন বলেন, মাশরাফিকে আমরাও চাইছি। তিনি আসলে ক্রিকেটের উন্নয়ন হবে। কিন্তু তার সুযোগ আছে কি-না, সেটাও ভাবতে হবে। তিনি তো এখন সম্মানিত সংসদ সদস্য। তাই আমি তাকে যে কোনো জায়গা দিলে তো হবে না!

বিসিবি প্রধান বলেন, আমি কদিন আগেই মাশরাফিকে বলেছিলাম, আমি চাই তুমি আসো। এখন তুমি চিন্তা করে দেখ তুমি আগ্রহী কিনা।

মাশরাফিকে বোর্ড দায়িত্ব দিতে চায় জানিয়ে পাপন বলেন, ‘এর চেয়ে বেশি আর কী বলবো? আপনারা বলতে চাচ্ছেন, আমি কেন লিখিত দিলাম না। কীসের লিখিত দেবো? এভাবে লিখিত দেওয়া যায় না তো। এই যে কোচদের আমরা নেই, কথা বলে নেই।’

তিনি আরও বলেন, ‘আগে আগ্রহ জানতে হবে, মিলতে হবে। মাশরাফি কোনো ব্যাপার না। ও চিন্তা করে দেখুক, সময় যদি দিতে হয়, কেন নয়? ওকে আমরা কাজে লাগাতে চাই এবং লাগাতে পারবো।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি