ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

কে হচ্ছেন অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৫১, ২৭ জানুয়ারি ২০২৩

এলিনা রিবাকিনা ও অ্যারিনা সাবালেঙ্কা

এলিনা রিবাকিনা ও অ্যারিনা সাবালেঙ্কা

গ্র্যান্ড স্ল্যাম জয়ের অভিজ্ঞতা আছে এলিনা রিবাকিনার। গত বছর উইম্বলডন জিতেছেন কাজাখস্তানের এই তারকা। তবে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন এবারই প্রথম।

অন্যদিকে, অ্যারিনা সাবালেঙ্কা গ্র্যান্ড স্ল্যাম ইতিহাসেই ফাইনালের মঞ্চে এলেন প্রথমবার। তাই চলতি আসরে নতুন রানীই পেতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। 

কে পরবেন সেই মুকুট? রিবাকিনা নাকি সাবালেঙ্কা, তা জানা যাবে ২৮ জানুয়ারি।

সেমিফাইনালে আসার পথটা দুজনের ছিল প্রায় একইরকম। টুর্নামেন্টে দুইবারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কাকে ৭-৬ (৭-৪) ও ৬-৩ গেমে উড়িয়ে দেন এলিনা রিবাকিনা। ফাইনাল নিশ্চিত করেও তার নীরব উদযাপন অবাক করে সবাইকে। 

যদিও পোস্ট ম্যাচে বেশ খুশিই দেখা গেল র‍্যাংকিংয়ের ২২ নম্বরে থাকা এই খেলোয়াড়কে। এলিনা বলেন, ‘আরও একবার ফাইনালে পৌঁছানোয় আমি খুবই খুশি। ভিন্ন কন্ডিশন ছিল। আমি আগ্রাসী টেনিস ও খুব একটা জোর দিয়ে শট খেলতে পারিনি। তবে জেতায় খুশি ছিলাম। উইম্বলডন থেকে প্রচুর অভিজ্ঞতা হয়েছে এবং ফাইনাল মুহূর্তটা উপভোগ করতে চাই।’

রিবাকিনার চেয়ে অবশ্য র‍্যাংকিংয়ে ১৭ ধাপ এগিয়ে অ্যারিনা সাবালেঙ্কা। শুধু তা-ই নয়, মুখোমুখি দেখায় তিনবার খেলে তিনবারই জয়ের মুখ দেখেছেন বেলারুশ কন্যা। তাই ফাইনালে অনেকটা ফেভারিট হিসেবেই নামবেন তিনি। তার ওপর দুর্দান্ত ফর্মে আছেন এই বছর। ১০ ম্যাচ খেলে এখনো পর্যন্ত হারের মুখ দেখেননি। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত সেমিফাইনালে পোল্যান্ডের মাগদা লিনেটকে ৭-৬ (৭-১) ও ৬-২ গেমে হারান সাবালেঙ্কা। তিনি বলেন, ‘শুরুটা খুব ভালো হয়নি। পরে টাই-ব্রেকে গিয়ে ছন্দ খুঁজে পাই এবং নিজের ওপর বিশ্বাস রেখে শট খেলতে শুরু করি। টাই-ব্রেকে অসাধারণ টেনিস খেলেছি। জিততে পেরে আমি খুবই খুশি।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি