ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

টানা দ্বিতীয় জয় খুলনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২, ২৩ জানুয়ারি ২০২৪

অধিনায়ক এনামুল হক বিজয় ও ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসের জোড়া হাফ-সেঞ্চুরিতে বিপিএলে টানা দ্বিতীয় জয় পেয়েছে খুলনা টাইগার্স। নিজেদের দ্বিতীয় ম্যাচে তামিম-মুশফিকের ফরচুন বরিশালকে ৮ উইকেটে হারিয়েছে খুলনা। প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচেই হারের দেখা পেল বরিশাল। 

সোমবার রাতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৮৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বরিশাল। মাত্র ২ উইকেট হারিয়ে ১৮ ওভারেই ১৮৮ রান তুলে সহজ জয় নিশ্চিত করে খুলনা। লুইস ৫৩ ও বিজয় অপরাজিত ৬৩ রান করেন।

ব্যাট করতে নেমে তৃতীয় ওভারে আফগানিস্তানের ইব্রাহিম জাদরান ১১ রান করে ফিরলে সৌম্য সরকারকে নিয়ে ঝড় তুলেন অধিনায়ক তামিম ইকবাল। ২১ বলে ৪৬ রানের জুটি গড়েন দু’জনে। ২টি চার ও ১টি ছক্কায় ১০ বলে ১৭ রান করে রান আউট হন সৌম্য।

এরপর তৃতীয় উইকেটে মুশফিকের রহিমের সাথে ৩৮ বলে ৫৭ রান যোগ করে দলের বড় স্কোরের ভিত গড়েন তামিম। ১৪তম ওভারে নাসুমের বলে আউট হওয়ার আগে ৫টি চারে ৩৩ বলে ৪০ রান করেন তামিম। এই ইনিংস খেলার পথে বিপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। ৯১ ম্যাচের ৯০ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরিতে এই নজির গড়েন তিনি।

তামিম ফেরার পর মাহমুদুল্লাহ রিয়াদের সাথে ৩২ বলে ৫৪ রান তুলে বরিশালকে ২০ ওভারে ৪ উইকেটে ১৮৭ রানের বড় সংগ্রহ এনে দেন মুশফিক। ২টি করে চার-ছক্কায় ১৯ বলে ২৭ রান করেন মাহমুদুল্লাহ। ৫টি চার ও ৪টি ছক্কায় ৩৯ বলে অপরাজিত ৬৮ রান করেন মুশফিক।

জবাবে খুলনাকে ৩৬ বলে ৭৭ রানের ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার বিজয়  ও লুইস। ২১ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করে পাকিস্তানের পেসার মোহাম্মদ ইমরানের শিকার হন ৫টি করে চার-ছক্কায় ২২ বলে ৫৩ রান করা লুইস।

লুইস ফেরার পর দ্বিতীয় উইকেটে ৫৯ বলে ৭৫ রানের জুটিতে খুলনার জয়ের ভিত গড়েন বিজয়  ও আফিফ হোসেন। ৩টি চার ও ১টি ছক্কায় ৩৬ বলে ৪১ রান করে থামেন আফিফ।

এরপর ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে নিয়ে ১৭ বলে অবিচ্ছিন্ন ৩৬ রানের জুটি গড়ে খুলনার জয় নিশ্চিত করেন বিজয়। ৩টি করে চার-ছক্কায় ৪৪ বলে অনবদ্য ৬৩ রান করে ম্যাচ সেরা হন বিজয়। ৫টি চারে ১০ বলে অপরাজিত ২৫ রান করেন হোপ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি