ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঢাকাকে উড়িয়ে টানা চতুর্থ জয়ে শীর্ষে খুলনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০১, ৩০ জানুয়ারি ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা চতুর্থ জয়ের স্বাদ পেয়েছে খুলনা টাইগার্স। নিজেদের চতুর্থ ম্যাচে ১০ উইকেটের বড় ব্যবধানে ঢাকাকে হারিয়েছে খুলনা। বিপিএলের ইতিহাসে এই নিয়ে চতুর্থ কোন দল ১০ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতলো। 

৪ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে উঠলো খুলনা। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে চট্টগ্রাম। ৪ ম্যাচে টানা তৃতীয় পরাজয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে আছে ঢাকা।  

সোমবার রাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ঢাকাকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার পাকিস্তানের সাইম আইয়ুব ও মোহাম্মদ নাইম। ৫৪ বলে ৭৫ রান যোগ করেন তারা। নবম ওভারে  নাইমকে শিকার করে খুলনাকে প্রথম উইকেট উপহার দেন স্পিনার আফিফ হোসেন। ২টি চার ও ৪টি ছক্কায় ২১ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন নাইম।

নাইমকে ফিরিয়ে ঢাকার ব্যাটিংয়ে ধ্বস নামান পেসার মুকিদুল ইসলাম, শ্রীলংকার দাসুন শানাকা, দুই পাকিস্তানী মোহাম্মদ নওয়াজ ও মোহাম্মদ ওয়াসিম। ১১৪ রানেই নবম উইকেট হারায় ঢাকা। ১টি চার ও ৩টি ছক্কায় ৩৭ বলে আইয়ুবকে ৩৫ রানে শানাকা, আফগানিস্তানের গুলবাদিন নাইব ও এসএম মেহরবকে একই স্কোর ৩ রানে বিদায় করেন মুকিদুল।

মিডল অর্ডার ব্যাটার ইরফান শুক্কুরকে ৩, অধিনায়ক মোসাদ্দেক হোসেনকে শূন্য ও তাসকিন আহমেদকে ৪ রানে বিদায় করেন নওয়াজ।

অস্ট্রেলিয়ার অ্যালেক্স রসকে ২১ রানে ও পাকিস্তানের উসমান কাদিরকে ১ রানে আউট করেন ওয়াসিম। 
 
শেষ উইকেটে ১৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ঢাকাকে সম্মানজনক সংগ্রহ এনে দেন আরাফাত সানি ও শরিফুল ইসলাম। ২০ ওভারে ৯ উইকেটে ১৩০ রান করে ঢাকা। সানি ১৫ ও শরিফুল ১ রানে অপরাজিত থাকেন। 

খুলনার নওয়াজ ৩ উইকেট নেন। ওয়াসিম ও মুকিদুল ২টি করে উইকেট নেন।

১৩১ রানের জবাবে ২৭ বলে ৫০ রানের সূচনা করেন খুলনার দুই ওপেনার অধিনায়ক এনামুল হক বিজয়  ও ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস। সাইড স্ট্রেইনে ব্যথার কারণে পঞ্চম ওভারে অবসর নেন ৩টি চার ও ২টি ছক্কায় ১৩ বলে ২৬ রান করা  লুইস।

তিন নম্বরে নেমে ক্রিজে বিজয়ের সঙ্গী হন আফিফ হোসেন। ঢাকার বোলারদের বিপক্ষে সহজেই রানের চাকা ঘুড়িয়ে ১১তম ওভারে খুলনার রান ১শতে নেন বিজয় ও আফিফ।

১২তম ওভারে টি-টোয়েন্টিতে ১৪তম হাফ-সেঞ্চুরি করেন ৩৬ বল খেলা বিজয়। ১৫তম ওভারের চতুর্থ বলে খুলনার জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন বিজয়-আফিফ জুটি। ৪টি চার ও ২টি ছক্কায় ৪৮ বলে অপরাজিত ৫৮ রান করেন বিজয়। ১টি চার ও ৩টি ছক্কায় অনবদ্য ৩৭ রান করেন আফিফ।

ম্যাচ সেরা নির্বাচিত হন খুলনার মোহাম্মদ নওয়াজ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি