ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হ্যাট্রিক হারের পর জয়ের দেখা পেল বরিশাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ৩১ জানুয়ারি ২০২৪

মাহমুদুল্লাহ রিয়াদ ও পাকিস্তানী আহমেদ শেহজাদের ব্যাটিং দৃঢ়তায় বিপিএলে হ্যাট্রিক হারের পর জয়ের দেখা পেল তামিম-মুশফিকের ফরচুন বরিশাল। নিজেদের পঞ্চম ম্যাচে বরিশাল ৪৯ রানে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সকে।

এই নিয়ে টানা পঞ্চম হারে টেবিলের তলানিতে সিলেট। পঞ্চম ম্যাচে ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানেই থাকলো বরিশাল।

মঙ্গলবার রাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা বরিশাল দ্বিতীয় ওভারে অধিনায়ক তামিম ইকবালকে হারায়। ৮ বলে ২ রান করে সিলেটের স্পিনার নাইম হাসানের শিকার হন তামিম।
তিন নম্বরে নামা প্রীতম কুমারকে ১ রানে বিদায় করেন জিম্বাবুয়ের পেসার রিচার্ড এনগারাভা।

৩৩ রানে ২ উইকেট পতনের পর বরিশালের রানের চাকা সচল রাখেন শেহজাদ ও সৌম্য সরকার। তৃতীয় উইকেটে ৩৫ বলে ৫০ রান যোগ করেন তারা। ৩টি চারে ২০ রান করে ইংল্যান্ডের বেনি হাওয়েলের বলে আউট হন সৌম্য।

দশম ওভারে বাউন্ডারি মেরে ৩০ বলে টি-টোয়েন্টিতে ৪৫তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শেহজাদ। হাওয়েলের দ্বিতীয় শিকার হয়ে ৬৬ রানে থামেন ৪১ বল খেলে ৯টি চার ও ২টি ছক্কা মারা শেহজাদ। এই ইনিংস খেলার পথে বিপিএলে নবম বিদেশি ব্যাটার হিসেবে ১ হাজার রান পূর্ণ করেন শেহজাদ।

মুশফিকুর রহিম ২২ রানে আউট হবার পর সিলেটের বোলারদের উপর ঝড় বইয়ে দেন মাহমুদুল্লাহ। মাত্র ২৩ বলে টি-টোয়েন্টিতে ২০তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মাহমুদুল্লাহ। ৭টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে অপরাজিত ৫১ রান করেন মাহমুদুল্লাহ। ৬ বলে ১৫ রানে অপরাজিত থাকেন মেহেদি হাসান মিরাজ। 

ষষ্ঠ উইকেটে মাহমুদুল্লাহ-মিরাজের ১৮ বলে অবিচ্ছিন্ন ৫২ রানের জুটিতে ৫ উইকেটে ১৮৬ রানের বড় সংগ্রহ পায় বরিশাল। 

সিলেটের হাওয়েল ২১ রানে ৩ উইকেট নেন।

১৮৭ রানের টার্গেটে খেলতে নেমে তৃতীয় ওভারে মিরাজের শিকার হন ৯ রান করা নাজমুল হোসেন শান্ত। ভালো শুরু করেও ষষ্ঠ ওভারে বিদায় নেন ২টি চার ও ১টি ছক্কায় ২৫ রান করা আরেক ওপেনার শামসুর রহমান।

চার নম্বরে নেমে ২ রানে থামেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এতে ৫২ রানে ৩ উইকেট হারায় সিলেট। চতুর্থ উইকেটে ৪২ বলে ৫৮ রানের জুটি গড়ে সিলেটকে খেলায় ফেরান জাকির হাসান ও হাওয়েল। হাফ-সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা জাকিরকে শিকার করে বরিশালকে ব্রেক-থ্রু এনে দেন পাকিস্তানের পেসার মোহাম্মদ ইমরান। ৪টি চার ও ২টি ছক্কায় ৩৪ বলে ৪৬ রান করেন জাকির।

দলীয় ১১০ রানে চতুর্থ ব্যাটার হিসেবে জাকির আউট হওয়ার পর ব্যাটিং ধ্বস নামে সিলেটের। ১১৭ রানে অষ্টম উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত ১৫ বল বাকী থাকতে ১৩৭ রানে অলআউট হয় সিলেট। 

বরিশালের ইমরান ৪টি, মিরাজ-খালেদ ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হন মাহমুল্লাহ রিয়াদ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি