ঢাকা, রবিবার   ২১ এপ্রিল ২০২৪

কঠিন সমীকরণ নিয়ে পাকিস্তানের বিপক্ষে নামছে যুবারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৯, ৩ ফেব্রুয়ারি ২০২৪

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ডু অর ডাই ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। সেমিফাইনাল নিশ্চিত করতে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

সুপার সিক্সের ম্যাচটি শুরু হবে আজ শনিবার দুপুর ২টায়।

গ্রুপ-১’র পয়েন্ট টেবিলের বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচটি কোয়ার্টার ফাইনালে রূপ নিয়েছে। এই গ্রুপ থেকে একমাত্র দল হিসেবে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। 

সেমিফাইনালে খেলতে হলে পাকিস্তানকে বড় ব্যবধানে হারাতে হবে বাংলাদেশকে। জয়ের পাশাপাশি পাকিস্তানের চেয়ে রান রেটে এগিয়ে থাকতে হবে বাংলাদেশের যুবাদের।

গ্রুপ পর্ব ও সুপার সিক্সের জয়ে রান রেটে এগিয়ে রয়েছে পাকিস্তান। আগের ম্যাচে নেপালের বিপক্ষে ১৬৯ রানের টার্গেট ২৫ দশমিক ২ ওভারে স্পর্শ করে রান রেট বাড়ালেও পাকিস্তানকে টপকে যেতে পারেনি বাংলাদেশ।

যুব বিশ্বকাপের প্রধম ম্যাচে ভারতের বিপক্ষে সেই হার এখনও বয়ে নিয়ে বেড়াতে হচ্ছে বাংলাদেশের। এরপরে অবশ্য গ্রুপ পর্ব ও সুপার সিক্স মিলিয়ে সব ম্যাচের দুর্দান্ত খেলেছে জুনিয়র টাইগাররা। তবে সেমিফাইনালে যাওয়ার পথটা মোটেও সহজ নয় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের। 

এই বিশ্বকাপে আইসিসির বেধে দেয়া নিয়মে বেশ বিপাকেই পড়েছে রাব্বির দল। শেষ চারে যেতে জিততে তো হবেই, সেইসঙ্গে পার করতে পবে কঠিন সমীকরণ। তবে মাঠে নামার আগে সমীকরণের চিন্তা মাথায় নিতে চাচ্ছে না বাংলাদেশ। 

পরিকল্পনা অনুযায়ী খেলে বড় জয়ে আশাবাদি জুনিয়র টাইগাররা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি