ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঢাকাকে টানা ষষ্ঠ হারের স্বাদ দিয়ে সিলেটের দ্বিতীয় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৭, ৮ ফেব্রুয়ারি ২০২৪

পেসার রেজাউর রহমান রাজার বোলিং এবং দুই বিদেশী ইংল্যান্ডের বেনি হাওয়েল ও জিম্বাবুয়ের রায়ান বার্লের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে সিলেট স্ট্রাইকার্স। নিজেদের অষ্টম ম্যাচে সিলেট ৫ উইকেটে হারিয়েছে দুর্দান্ত ঢাকাকে। এই নিয়ে টানা ষষ্ঠ ম্যাচ হারলো ঢাকা।

৮ ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে উঠলো সিলেট। ৭ ম্যাচে ১ জয় ও ৬ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকলো ঢাকা। 

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার রাতের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ঢাকা। ওপেনার সাব্বির হোসেনকে ৪ রানে আউট করেন সিলেটের স্পিনার নাইম হাসান।

দ্বিতীয় উইকেটে ৫৭ বলে ৭৮ রান তুলে শুরুর ধাক্কা কাটিয়ে উঠেন মোহাম্মদ নাইম ও সাইফ হাসান। ১১তম ওভারে সাইফকে শিকার করে সিলেটকে ব্রেক-থ্রু এনে দেন ইংল্যান্ডের বেনি হাওয়েল। ৬টি চার ও ১টি ছক্কায় ৩২ বলে ৪১ রান করেন সাইফ। 

২টি করে চার-ছক্কায় ২৯ বলে ৩৬ রান করা নাইমকে পরের ওভারে বিদায় করেন ইংল্যান্ডের স্পিনার সামিত প্যাটেল। নাইম ও সাইফের বিদায়ের পর ঢাকার কোন ব্যাটারকে প্রতিরোধ গড়তে দেননি সিলেটের পেসার রাজা। তার ৩ উইকেট শিকারে ২০ ওভারে ৮ উইকেটে ১২৪ রানের মামুলি সংগ্রহ পায় ঢাকা। 

সিলেটের রাজা ২০ রানে ৩টি এবং প্যাটেল ১৯ রানে ২টি উইকেট নেন।

জবাবে খেলতে নেমে ঢাকার পেসার শরিফুল ইসলামের তোপে পাওয়ার প্লেতে ৪২ রানে ৩ উইকেট হারায় সিলেট। আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরকে ৮, প্যাটেলকে শূন্য ও জাকির হাসানকে ৮ রানে আউট করেন শরিফুল। 

এরপর বড় স্কোর করার আভাস দিয়েও ব্যর্থ হন নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন। ৬টি চারে শান্ত ২৫ বলে ৩৩ এবং মিঠুন ৩টি চারে ১২ বলে ১৭ রান করেন। 

৭৪ রানে ৫ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে  সিলেট। তবে ষষ্ঠ উইকেটে ৫৩ বলে অবিচ্ছিন্ন ৫৫ রানের জুটি গড়ে ৬ বল বাকী রেখে দলের জয় নিশ্চিত করেন হাওয়েল ও বার্ল। ১টি করে চার-ছক্কায় হাওয়েল ২৬ বলে অপরাজিত ৩০ এবং ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে অনবদ্য ২৯ রান করেন বার্ল। 

তাতে সিলেট স্ট্রাইকার্স ৫ উইকেটের জয় পায়।

ঢাকার শরিফুল ৩টি উইকেট নেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি