ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪

অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত করায় হতাশ রশিদ খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৯, ১৭ এপ্রিল ২০২৪

আফনিস্তানের বিপক্ষে নির্ধারিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করায় ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সিদ্ধান্তে কষ্ট পেয়েছেন রশিদ খান।

২০২৫ সালে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি বিগ ব্যাশ লিগে (বিবিএল) খেলার বিষয়ে জানতে চাওয়া হলে রশিদ জানান, অস্ট্রেলিয়ার সিরিজ বাতিলের সিদ্ধান্তে আমি কষ্ট পেয়েছি। তারা যদি আমার দেশের বিপক্ষে খেলতে না চায়, তাহলে তারা কেন চায় আমি তাদের দেশে গিয়ে খেলি।

সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোকে একথা বলেন আফগানিস্তানের এই ক্রিকেটার।
 
আইসিসির চলমান ফিউচার ট্যুর প্রোগ্রামের অংশ হিসেবে এ বছরের আগস্টে নিরপেক্ষ ভেন্যুতে অস্ট্রেলিয়ার সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। এর আগে মানবাধিকার ইস্যুতে আফগানিস্তানের সাথে ২০২১ সালে টেস্ট এবং ২০২৩ সালের মার্চে ওয়ানডে সিরিজ স্থগিত করেছিল সিএ। 

২০২৩ সালে ওয়ানডে সিরিজ স্থগিতের কারণে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশ লিগে না খেলার হুমকি দিয়েছিলেন রশিদ। পরবর্তীতে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।

চলতি আইপিএলে গুজরাট টাইটানসের হয়ে খেলতে ভারতে থাকা রশিদ আগামী বছর বিবিএলে খেলবেন কিনা জানতে চাইলে ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘এটা কষ্ট দেয়। আপনি সেরা দলগুলোর বিপক্ষে খেলতে চাইবেন, সেখানেই আপনার ক্রিকেটের উন্নতি হবে। আপনি শুধু বিশ্বকাপেই তাদের বিপক্ষে খেলার সুযোগ পান, দ্বিপক্ষীয় সিরিজ হয় না। মনের মধ্যে অনেক কিছুই আসছে। যেমন আমার দলের বিপক্ষে খেলতে না চান, তাহলে কেন চান আমি আপনাদের দেশে খেলি? তাহলে তো আপনাদের দেশে আমার প্রবেশের এবং ক্রিকেট খেলার অনুমতি নেই।’

তিনি আরও বলেন, ‘আপনি আমার সতীর্থদের সাথে খেলতে চান না, কিন্তু আমার সাথে খেলতে চান? তাহলে পার্থক্য কি? এর অর্থ হলো, আমি আমার সতীর্থ ও দেশকে অসম্মান করছি। আমি যদি সেখানে খেলি, তাহলে অর্থ আসবে, কিন্তু এটাতো আমার দেশের চেয়ে বড় কিছু না। অর্থ আসবে-যাবে। এটা কোন বিষয় নয়। তারা যদি আমাদের সাথে খেলে এবং আমরা তাদের বিপক্ষে খেলি, এভাবেই শুধুমাত্র আমরা সেখানে খেলতে পারবো। এমন সমস্যার সমাধানের একমাত্র উপায় এটিই।’

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি