ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পরিবর্তন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৩, ১২ মে ২০২৪

পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশে। এই ম্যাচে টাইগারদের একাদশে তিনটি পরিবর্তন আনা হয়েছে।

আজ রোববার (১২ মে ) সকালে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস করতে নামেন দু’দলের অধিনায়ক। টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

আগের ম্যাচে বিশ্রামে থাকা তিন টাইগার ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে এই ম্যাচের একাদশে ফেরানো হয়েছে। তাদের জায়গা করে দিতে বিশ্রাম দেওয়া হয়েছে তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলামকে।

অন্যদিকে সফরকারী জিম্বাবুয়ে একাদশে একটি পরিবর্তন এনেছে। রিচার্ড এনগারাভার জায়গায় ফিরেছেন শন উইলিয়ামস।

পাঁচ ম্যাচের এ সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। অর্থাৎ আজ পঞ্চম ও শেষ ম্যাচে জিতলেই জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে পারবে টাইগাররা। একাধিক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রোডেশীয়দের এর আগে মাত্র একবার হোয়াইটওয়াশ করতে পেরেছে লাল সবুজের প্রতিনিধি দল। ২০১৯-২০ মৌসুমের ওই সিরিজটি ছিল ২ ম্যাচের।

সিলেটে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। মিরপুরেও ছন্দ ধরে রেখেছে টাইগাররা। চতুর্থ ম্যাচে অল্প রানের টার্গেট দিয়েও সাকিব-মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে জয় পায় স্বাগতিকরা। এবার হাতছানি ধবল ধোলাইওয়ের।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে শেষ সিরিজের শেষ ম্যাচটিতেও একই ছন্দে থাকার লক্ষ্য বাংলাদেশের। এদিকে, হারতে হারতে ক্লান্ত জিম্বাবুয়ে। তবে শেষ ম্যাচে সান্ত্বনার জয় চায় সিকান্দার রাজার দল।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, জাকের আলী অনিক (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ
তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), শন উইলিয়ামস, জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি