ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

জিম্বাবুয়েকে ১৫৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ১২ মে ২০২৪

শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। টাইগারদের পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ করেন সর্বোচ্চ ৫৪ রান। 

ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। পুল করতে গিয়ে আউট হন তানজিদ। তানজিদের পর সৌম্য, ৩ ওভার শেষ না হতেই দুই ওপেনার হারায় টাইগাররা। ব্রায়ান বেনেটের শর্ট লেংথের বল কাট করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ তুলেছেন সৌম্য সরকার। 

তানজিদ, সৌম্যর পর হৃদয়ও কাট করতে গিয়ে হয়েছেন কট বিহাইন্ড। এরপর মাহমুদউল্লাহর পাল্টা আক্রমণ। 

১৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর নাজমুলকে নিয়ে মাহমুদউল্লাহ গড়েন ৬৯ রানের জুটি। সুইপ করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দিয়েছেন শান্ত। বাংলাদেশ অধিনায়কের বিদায়ে ভাঙে রিয়াদের সঙ্গে তার ৬৩ রানের জুটি। ২৮ বলে শান্ত ৩৬ রান করেছেন। 

এরপর সাকিবকে নিয়ে মাহমুদউল্লাহ যোগ করেন আরও ৩৯ রান। এরই মাঝে ৩৬ বলে বলে ফিফটি তুলে নেন। এরপর আর সেভাবে রান করতে পারেননি তিনি। পরের ৮ বলে করলেন মাত্র ৪ রান।

ক্যারিয়ারের অষ্টম ফিফটির পরপরই থামেন। তার আগে সাকিবকে নিয়ে যোগ করেন আরও ৩৯ রান। 

মিড উইকেটে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন সাকিব। তাকে ফিরতে হয়েছে ১৭ বলে ২১ রান করে।

সাকিবের পর মাহমুদউল্লাহ দ্রুত ফেরায় শেষ দিকেও ধাক্কা খায় বাংলাদেশ। জাকের আলীর ১১ বলে ২৪ রানের ক্যামিওতে অবশ্য ১৫০ পেরিয়ে ভালো একটা সংগ্রহই পেয়েছে স্বাগতিকেরা।

শেষ ২ ওভারে উঠেছে ২৯ রান।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মুজারাবানি ও বেনেট। এ ছাড়া ওয়েলিংটন মাসাকাদজা ও লুক জংউই একটি করে শিকার করেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি