ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নেইমারের বিদায়ী ঝলক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩, ২৪ জুলাই ২০১৭ | আপডেট: ১৯:৫০, ২৬ জুলাই ২০১৭

ক্লাব মৌসুম শেষে দীর্ঘ ছুটি কাটিয়ে রোববার প্রথম ম্যাচে নামেন নেইমার। এদিন জুভেন্টাসের বিপক্ষে দুর্দান্ত দুটি গোলে যেন বুঝিয়ে দিলেন, দলবদল করলে বার্সা কী হারাবে আর পিএসজি কী পেতে যাচ্ছে। বার্সার - ব্যবধানে জয় পাওয়া ম্যাচে এই ব্রাজিলিয়ান উপহার দিলেন জাদুকরী ৪৫ মিনিট ম্যাচ শেষে নেইমারের বাবা বার্সা কর্তৃপক্ষকে জানিয়ে দেন সে আর থাকছে না।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের এই ম্যাচে স্টেডিয়ামের ৮২ হাজার ১০৪টি আসনই ছিল দর্শকে ঠাসা। নেইমার গোলের সুযোগ পান চতুর্থ মিনিটেই পেলেও কাজে লাগাতে পারেননি। তবে ভুল হয়নি ১৫তম মিনিটে, ভালো ফিনিশিংয়ে বল পাঠিয়ে দেন জালে। তার ২৪তম মিনিটে নেইমারের দ্বিতীয় গোল যে ভুলিয়ে দেয় প্রথমটি। পায়ের কারুকাজে ছয়-ছয়জন ডিফেন্ডারকে বোকা বানান নেইমার। মেটলাইফ স্টেডিয়ামের দর্শকদের চিৎকারে তখন আকাশ চিড়ে যাওয়ার দশা।

বার্সেলোনার জার্সিতে লিওনেল থাকলেও ‘নেইমার শো’তে যেন পার্শ্বনায়কের ভূমিকাই তাঁর।  দ্বিতীয়ার্ধে অবশ্য মেসি-নেইমারসহ বার্সার ৯ জন ফুটবলারই ফেরেননি মাঠে। বদল হয় জুভ একাদশেও। ৬৩তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে জর্জিও কিয়েল্লিনি ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি।

তবে ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সঙ্গে বার্সার নতুন কোচ এর্নেস্তো ভালভেরদে কথা বলেন। তবে কোনো কথা বলেননি নেইমার।

এর্নেস্তো ভালভেরদে বলেন, ‘আমরা চাই, নেইমার আমাদের সঙ্গে থাকুক। মাঠে ওর মূল্য জানি, ও কী নিয়ে আসে। বার্সেলোনা কোনোভাবেই ওকে যেতে দিতে পারে না।

তবে নেইমার যদি নিজে চলে যেতে চান আর পিএসজি তাঁর রিলিজ ক্লসের ২২২ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত থাকে, তাহলে বার্সার করার কিছুই নেই।

গুঞ্জন ক্রমশ গতি পেয়ে এখন বাস্তব হওয়ার পথে। এ ম্যাচের পর ইস্ট রাদারফোর্ডে বার্সা কর্তৃপক্ষের সঙ্গে নেইমারের বাবার সভা হয়েছে। সেখানে এই তারকার চলে যাওয়ার ইচ্ছের কথাই জানানো হয়।

উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের মধ্যে থেকে ২২২ মিলিয়ন ইউরোর সংস্থান কিভাবে করবে পিএসজি সেটি বড় প্রশ্ন। তবে ফরাসি ক্লাবটির মালিকানা কাতারি কর্তৃপক্ষের। তাদের সঙ্গে নেইমারের ব্যক্তিগত স্পন্সরশিপের মাধ্যমে এই অর্থ দেওয়া যায় কি না, সেটা যাচাই করছে পিএসজি। ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় দলবদল হবে এটি। সূত্র: এএফপি।

 

আর//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি