ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এক দিন হাতে রেখেই জয় পেল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৪, ৩০ জুলাই ২০১৭

ভারতীয় স্পিনারদের সামনে খুব একটা প্রতিরোধ গড়ে তুলতে না পারায় একদিন হাতের রেখেই ভারত-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টে বড় ব্যবধানে জয় তুলে নেয় ভারত। ৩০৪ রানের বিশাল ব্যবধানে হেরে মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কাকে। গলে এ জয়ের মাধ্যমে তিন ম্যাচের স্টেস্ট সিরিজে -০ তে এগিয়ে গেল ভারত

প্রথম ইনিংসে ২৯৭ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে গুটিয়ে গেছে রঙ্গনা হেরাথের দল।

এর আগে জয়ের জন্য স্বাগতিক শ্রীলঙ্কার সামনে ৫৫০ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছিল ভারত। ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। দলীয় ২২ রানের মাথায় বোল্ড করে থারাঙ্গাকে ফিরিয়ে দেন পেসার মোহাম্মদ সামি। খানিকবাদে উমেশ যাদবের বলে পূজারার তালুবন্দী হয়ে সাজঘরে যান গুনাথিলাকা।

দিমুথ করুনারত্নে উইকেটের এক প্রান্ত আগলে রাখলেও অপরপ্রান্তে উইকেট তুলে নেন অশ্বিন-জাদেজারা। চতুর্থ দিন চা-বিরতির পর ৬২ রান করা নিরোশান দিকভেল্লা ও দিনের শেষ সময়ে ৯৭ রান করা করুনারত্নে ফিরলে ড্রয়ের স্বপ্ন শেষ হয়ে যায় শ্রীলঙ্কার। শেষ পর্যন্ত ২৪৫ রানের গুটিয়ে যায় লঙ্কানদের দ্বিতীয় ইনিংস।

দ্বিতীয় ইনিংসে অশ্বিন ও জাদেজা নেন তিনটি করে উইকেট। এ ছাড়া সামি ও যাদব নেন একটি করে উইকেট।

শনিবার সকালে দ্বিতীয় ইনিংসে তিন উইকেটে ২৪০ রান করে ইনিংস ঘোষণা করেছিল ভারত। অধিনায়ক বিরাট কোহলি ১০৩ রান করে অপরাজিত থাকেন। আর প্রথম ইনিংসে ৬০০ রানের বিশাল পাহাড় গড়েছিলো সফরকারীরা। জবাবে প্রথম ইনিংসে ২৯১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৬০০

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২৯১

ভারত ২য় ইনিংস: ৫৩ ওভারে ২৪০/৩ ইনিংস ঘোষণা (ধওয়ান ১৪, মুকুন্দ ৮১, পুজারা ১৫, কোহলি ১০৩*, রাহানে ২৩*; প্রদিপ ০/৬৩, পেরেরা ১/৬৭, কুমারা ১/৫৯, হেরাথ ০/৩৪, গুনাথিলকা ১/১৬)

শ্রীলঙ্কা ২য় ইনিংস: ৭৬.৫ ওভারে ২৪৫ (করুনারত্নে ৯৭, থারাঙ্গা ১০, গুনাথিলকা ১০, মেন্ডিস ৩৬, ম্যাথিউস ২, ডিকভেলা ৬৭, পেরেরা ২১*, প্রদিপ ০, কুমারা ০, গুনারত্নে ০ আহত অনুপস্থিত, হেরাথ ০ আহত অনুপস্থিত; শামি ১/৪৩, যাদব ১/৪২, জাদেজা ৩/৭১, অশ্বিন ৩/৬৫, পান্ডিয়া ০/২১)

 

আ/টিএকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি