ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সেরা বাঙালির পুরষ্কার পেলেন মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০০, ৩০ জুলাই ২০১৭

`আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭` পুরস্কার পেয়েছেন বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কলকাতায় জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে টাইগার দলপতির হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

শনিবার রাতে ভারতীয় নারী ক্রিকেটার ও মেয়েদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারি ঝুলন গোস্বামী মাশরাফির হাতে এ পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠান শুরুর আগে ক্রিকেট পরিসংখ্যান নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। ভিডিও চিত্রে সৌরভ গাঙ্গুলির পর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সফল বাঙালি হিসেবে মাশরাফিকে উল্লেখ করা হয়।

গত দুই বছর ধরে দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। নিজেদের গড়ে তুলেছে ‘টিম বাংলাদেশ’ হিসেবে। আর সেটা সম্ভব হয়েছে মাশরাফি বিন মর্তুজার ছোঁয়ায়। তার নেতৃত্বে বাংলাদেশ ২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল।

মাশরাফির অধীনে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেন টাইগাররা। দলকে টেনে নিয়ে যান অনন্য উচ্চতায়। এরই স্বীকৃতি ‘আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’- এর সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হন তিনি।

এর আগে বাংলাদেশের হাবিবুল বাশার ও সাকিব আল হাসান ‘আনন্দবাজার সেরা বাঙালি’ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। হাবিবুল বাশারের হাতে এ পুরস্কার উঠেছিল ২০০৯ সালে, আর সাকিব জিতেছিলেন ২০১২ সালে।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি