ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার শঙ্কায় আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৪, ৬ সেপ্টেম্বর ২০১৭

ভেনেজুয়েলার কাছে হোঁচট খেয়ে রাশিয়া বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেওয়া নিয়ে শঙ্কায় রয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। নিজেদের মাঠে বাংলাদেশ সময় বুধবার ১-গোলে ড্র করেছে সাম্পাওলির দল। বাছাইপর্বের আর দুই রাউন্ড বাকি থাকতে ২৪পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা

প্রসঙ্গত, দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের বাকি আর দুই রাউন্ড। প্রথম চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপ। পঞ্চম স্থানের দলকে বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলের সঙ্গে। বাছাইপর্ব পেরিয়ে সবার আগে বিশ্বকাপে ওঠা ব্রাজিলের পয়েন্ট ১৬ ম্যাচে ৩৭। ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে উরুগুয়ে, ২৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে কলম্বিয়া। পেরু আর্জেন্টিনার সমান ২৪ পয়েন্ট নিয়ে বেশি গোল করার সুবাদে চতুর্থ স্থানে আছে। আর ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানেই আছে আর্জেন্টিনা।

বুধবার বুয়েনেস আইরেসের স্তাদিও মনুমেন্তালে শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল মেসিরা। নবম মিনিটে ডি-বক্সে ঢুকে মাউরো ইকার্দিকে বল বাড়িয়েছিলেন দি মারিয়া। তবে ইকার্দি শট নেওয়ার আগেই বল বিপদমুক্ত করে ডিফেন্ডাররা।

১৭তম মিনিটে পাওলো দিবালার কাটব্যাক থেকে এভার বানেগার শট ঠেকান গোলরক্ষক ফারিনেস। ২২তম মিনিটে বা দিক থেকে দি মারিয়ার নিচু ক্রসে দিবালা পা ছুঁইয়েছিলেন। তবে দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

৩২তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে দিবালার শট লক্ষ্যে থাকেনি। বিরতির আগে লিওনেল মেসির শট ডানে ঝাঁপিয়ে আবারও রুখে দেন ফারিনেস।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় অতিথিরা। গোলরক্ষক সের্হিও রোমেরোর মাথার উপর দিয়ে বল জালে পাঠান জন মুরিইয়ো। এর তিন মিনিটের মধ্যেই সমতা ফেরায় আর্জেন্টিনা। ডি-বক্সের বাঁ দিক থেকে আকুনার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন রলফ ফেলচার।

আর্জেন্টিনা নিজেদের মাঠে পরের ম্যাচ খেলবে পয়েন্ট তালিকায় এগিয়ে থাকা পেরুর বিপক্ষে। বাছাই পর্বে লিমায় দুই দলের প্রথম ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছিল। মেসিদের শেষ ম্যাচ একুয়েডরের মাঠে। বুয়েনস আইরেসে এই দলের কাছে হেরেই বাছাইপর্ব শুরু করেছিল আর্জেন্টিনা।

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি