ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

বাংলাদেশের সামনে টিকে থাকার লড়াই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৫, ১ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৫:৪১, ৩ অক্টোবর ২০১৭

পচেফস্ট্রুম টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই হোঁচট খেলো বাংলাদেশ। ৪২৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়েছে সফরকারী বাংলাদেশ।

প্রথম ওভারেই বোলিং আক্রমণে আসেন প্রোটিয়া প্রেসারা মরনে মর্কেল। মর্কেলের চতুর্থ বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল।

তামিমের আউটের পরে ক্রিজে আসেন মমিনুল হক। আর ওভারের শেষ বলে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের কারণে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরেন মমিনুল হকও। মর্কেলের ওভারের শেষ বোলটি ঠিক মতো রিড করতে পারেননি মমিনুল। সোজা তার প্যাডে আঘাত হনে বোলটি। জোরালো আবেদন জানান মর্কেল। আর তাতেই সারা দিলেন নিউজিল্যান্ডের আম্পায়ার ক্রিজ গ্যাফেনি। কিন্তু রিভিউতে দেখা যায় মর্কেলের ওই বোলটি লেগ স্ট্যাম্পের অনেকটা বাইরের দিয়ে বের হয়ে যায়। এক্ষেত্রে রিভিউ না নিয়ে ভুল করেছেন মমিনুল।

দলীয় ৪৯ রানের মাথায় ইমরুল কায়েস আউট হলে চা বিরতি দেওয়া হয়। এর পর খেলার মাঠে বাগড়া দেয় বৃষ্টি। ব্যক্তিগত ১৬ রানে ক্রিজে রয়েছেন অধিনায়ক মুশিফিকুর রহিম। আর স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন দাশ ও মেহেদী হাসান মিরাজ।

জয়ের জন্য বাংলাদেশের দরকার আরও ৩৭৫ রান। আর দক্ষিণ আফ্রিকার চাই ৭ টি উইকেট। তবে বাংলাদেশ যদি ড্র করতে চায় তবে আগামীকালকের দিনটি ক্রিজে থেকে তিনটি সেশন খেলে আসতে হবে সফরকারীদের।

এর আগে চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৪৭ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা।

এর আগে বাংলাদেশ টসে জিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালে ৪৯৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা। জাবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩২০ রান করে অল আউট হয়।

 

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ৪৯৬/৩ ডি.

বাংলাদেশ ১ম ইনিংস: ৩২০

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস: ২৪৭/৬ ডি.

বাংলাদেশ ২য় ইনিংস: ১৫.৩ ওভারে ৪৯/৩ (তামিম ০, ইমরুল ৩২, মুমিনুল ০, মুশফিক ১৬*; মর্কেল ২/১৯, রাবাদা ০/২৩, অলিভিয়ের ০/৫, মহারাজ ১/২)


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি