ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

সৌম্যের দেখানো পথে মমিনুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯, ৭ অক্টোবর ২০১৭ | আপডেট: ২২:৫০, ৭ অক্টোবর ২০১৭

ব্লুমফন্টেইন টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার করা ৫৭৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরত গেলেন বাংলাদেশি ওপেনার সৌম্য সরকার। আর সৌম্যের দেখানো পথেই হাঁটলেন মমিনুল হকও।

ব্যক্তিগত ৯ রানে কাসিগো রাবাদার বোলে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এর আগে ৪ উইকেট হারিয়ে ৫৭৩ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ওলিভিয়ার বোলে উইকেট রক্ষক কুইন্টন ডি ককের গ্লাভসে বল পাঠিয়ে দিয়ে সাজঘরে পথ ধরেন মমিনুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৩৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ইমরুল কায়েস ব্যক্তিগত ১৫ রানে ব্যাট করছেন। অপর প্রান্তে ৭ রানে ব্যাট করছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে মাত্র ৭ ওভার ব্যাট করল দক্ষিণ আফ্রিকা। এই ৭ ওভারে উঠালো ৪৩ রান।

১৩৫ রানে অপরাজিত ছিলেন দু প্লেসি, ২৭ বলে ২৮ রানে ডি কক। দক্ষিণ আফ্রিকা ওভার প্রতি রান তুলেছে ৪.৭৮ করে। প্রথম ইনিংসে প্রোটিয়াদের ৪জন ব্যাটসম্যান শত রান করেছেন।

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও বাংলাদেশের বিবর্ণ বোলিং ছাপ ছিলো প্রতিটা সেশনেই। বাংলাদেশের বোলারদের মধ্যে ১১৮ রানে ৩ উইকেট নিয়ে সফলতম শুভাশিস রায়। আর ২২ ওভার বোল করে ১১৩ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন রুবেল হোসেন। আর কোনো বোলারই কোনো উইকেটের দেখা পাননি। যদি বাংলাদেশ দলের অধিনায় মুশফিকুর রহিম মোট ৮ জনকে দিয়ে বোলিং করিয়েছেন।

 

টিকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি