ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘আয়রনম্যান-মালয়েশিয়া’ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন আরাফাত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ২ নভেম্বর ২০১৭

টেকনাফ থেকে তেঁতুলিয়া ১০০৪ কিলোমিটার পথ দৌড়ে পাড়ি দেয়া একমাত্র দৌড়বিদ মুহাম্মদ সামছুজ্জামান আরাফাত, যার স্বপ্ন এখন বিশ্বের কঠিনতম একদিনের রেস এ বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করা।

আগামী নভেম্বর ১১, ২০১৭ তারিখে মালয়শিয়ার ল্যাংকাওয়েতে অনুষ্ঠিতব্য আয়রনম্যান ইভেন্টে বাংলাদেশের পতাকা উঠবে এই ট্রাইএথলেটের হাত ধরে। এই ইভেন্টে বাংলাদেশের হয়ে এককভাবে প্রতিনিধিত্ব করবেন আরাফাত, বাংলাদেশের পতাকাকে বিশ্ব দুয়ারে তুলে ধরবেন।

উল্লেখ্য, আয়রনম্যান ইভেন্টটি বিশ্বের অতীব কঠিন খেলাগুলোর একটি, যেখানে প্রতিটি প্রতিযোগীকে প্রথমে ৩.৮ কিমি সাঁতারাতে হয়, তারপরই ১৮০ কিমি সাইকেল এবং শেষটি হয় একটি ফুল ম্যারাথন (৪২.২ কিমি) এর মধ্য দিয়ে, যা ১৭ ঘণ্টার মধ্যে শেষ করতে হবে। সুস্থ বাংলাদেশের স্বপ্ন নিয়ে মুহাম্মদ সামসুজ্জামান আরাফাত ব্যক্তি জীবনে টেকনাফ থেকে তেঁতুলিয়া দৌড়ে একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার এই আয়রনম্যান অভিযানের লক্ষ্যে তিনি প্রায় তিন বছর কঠিন অনুশীলন করেছেন। আরাফাতের প্রাথমিকভাবে ১৭ ঘণ্টার এই প্রতিযোগিতা ১২ ঘণ্টার মধ্যে অতিক্রম করার লক্ষ্যে প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন। গত ২৭ তারিখে অনুষ্ঠিত ঢাকা চ্যালেঞ্জ এর ট্রায়াথলনে তিনি বাংলাদেশি প্রতিযোগীদের মধ্যে প্রথম ও সামগ্রিকভাবে দ্বিতীয় হয়েছেন। এছাড়াও আরাফাত তিন বার সাঁতরে বাংলা চ্যানেল অতিক্রম করেন (টেকনাফ থেকে সেন্ট মার্টিন)।

আগামী নভেম্বর ০৪, ২০১৭ তারিখে আয়রনম্যান ইভেন্ট –এ অংশগ্রহণের লক্ষ্যে মালয়শিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন আরাফাত। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলন আয়জন করা হয় যেখানে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর চেয়ারম্যান ড. কাজী খলিকুজ্জমান আহমদ এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. ফজলুল কাদের, ইউল্যাব এর সহকারী অধ্যাপক নিয়াজ পাটোয়ারী, ১২ বার বাংলা চ্যানেল পাড়ি দেয়া লিপটন সরকার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর  শিক্ষক  জনাব শাশিশ শামী কামাল, জনাম ম্যানিলা খীসা ও জনাব জাহিদুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মুহাম্মদ সামসুজ্জামান আরাফাত এর হাতে বাংলাদেশের পতাকা অর্পণ করেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর চেয়ারম্যান ড. কাজী খলিকুজ্জমান আহমদ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সংবাদ সম্মেলনে পিকেএসএফ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল কাদের পিকেএসএফ এর ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মসূচিতে আরফাতকে আইকন হিসেবে অন্তর্ভূক্ত করার ঘোষণা দেন। সামসুজ্জামান আরাফাতের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে পিকেএসএফ এর সভাপতি পিকেএসএফ-এর পক্ষ হতে ১ লাখ টাকার পৃষ্ঠপোষকতা প্রদানের ঘোষণা দেন। বিজ্ঞপ্তি। 

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি