ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আর্জেন্টিনা দলে জায়গা হারালেন হিগুয়েন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ৩ নভেম্বর ২০১৭

রাশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য আগেই দল ঘোষণা করেছিলেন আর্জেন্টিনার কোচ সাম্পাওলি। গতকাল বৃহস্পতিবার দলে আরো কয়েকজনকে যোগ করলেও গঞ্জালো হিগুয়েন থেকে গেছেন বিবেচনার বাইরে। ক্লাবের হয়ে ছন্দে ফিরলেও জাতীয় দলে জায়গা হয়নি জুভেন্টাসের স্টাইকার হিগুয়েনের।

লিওনেল মেসির নৈপুণ্যে একুয়েডরকে হারিয়ে সব শঙ্কা দূর করে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করেছে ম্যারাডোনার উত্তরসূরীরা। বিশ্বকাপকে মাথায় রেখে এবার দল গুছিয়ে নেওয়ার পালা। দলে তারকার ছড়াছড়ি থাকার পরও বিশ্বকাপ বাছাই পর্বে ধুঁকতে ধুঁকতে শেষ ম্যাচে মূলপর্ব নিশ্চিত হয় আলবিসেলেস্তাদের। শেষ পর্যন্ত মেসিতেই শেষ রক্ষা হয়েছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

জুভেন্টাসের হয়ে গত তিন ম্যাচে চার গোল করেছেন হিগুয়াইন। সাম্পাওলি দায়িত্ব নেওয়ার পর প্রথম ম্যাচে গত সেপ্টেম্বরে ব্রাজিলের বিপক্ষে খেলেছিলেন ২৯ বছর বয়সী এই খেলোয়াড়। এরপর আর সুযোগ হয়নি আর্জেন্টিনার হয়ে খেলার।

প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন বোকা জুনিয়র্সের উইঙ্গার ক্রিস্তিয়ান পাভন। আর্জেন্টিনার ঘরোয়া লিগে ভালো খেলার পুরস্কার পেয়েছেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আর্জেন্টিনা স্কোয়াড :

গোলরকক্ষক : সার্জিও রোমেরো, নাহুয়েল গুসম্যান, আগুস্তিন মার্চেসিন।

ডিফেন্ডার : হাভিয়ের মাসচেরানো, ফেদেরিকো ফাজিও, গাব্রিয়েল মের্কাদো, নিকোলাস ওটামেন্ডি, হেরমান পেজেইয়া, এমিলিয়ানো ইনসুয়া।

মিডফিল্ডার : মার্কোস আকুইনা, এভার বানেগা, ফার্নান্দো বেলুসচি, অ্যাঙ্গেল ডি মারিয়া, আলেহান্দ্রো গোমেজ, মাতিয়াস ক্রানেভিত্তার, লিওনার্দো পারাদেস, ডিয়েগো পেরোত্তি, এনজো পেরেজ, এমিলিয়ানো রিগোনি, এডুয়ার্দো সালভিও।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, পাওলো দিবালা, মারিও ইকার্দি, দারিও বেনেদিত্তো, ক্রিস্টিয়ান পাভন।

আগামী ১০ নভেম্বর বিশ্বকাপের স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। তিনদিন পর ঘরের মাঠে নাইজেরিয়ার বিপক্ষে খেলবে লিওনেল মেসিরা।

সূত্র : গোলডটকম

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি