ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মৃত্যুবার্ষিকীতে হিউজকে স্মরণ অজি ক্রিকেটারদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৮, ২৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৩৯, ২৭ নভেম্বর ২০১৭

২৫ নভেম্বর দিনটি অস্ট্রেলিয়ার জন্য একটি শোকের দিন হিসেবে পরিণত হয়েছে। ২০১৪ সালের এই দিনে মারা গিয়েছিলেন বাউন্সারে মাথায় আঘাত পাওয়া ফিলিপ হিউজ। ২৫ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সাউথ অস্ট্রেলিয়া বনাম নিউ সাউথ ওয়েলসের মধ্যকার ম্যাচে ফাস্ট বোলার শন অ্যাবোটের একটি বাউন্সার এসে হিউজের হেলমেটের ফাঁক গলে ঘাড়ে এসে লাগে। মুহূর্তেই মাটিতে লুটিয়ে পড়েন হিউজ। সিডনি ভিন্সেন্ট হাসপাতসালে দুইদিন চিকিৎসার পরও হিউজের শারিরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। দুই দিন যুদ্ধ শেষে ২৭ নভেম্বর মৃত্যর কাছে হার মানেন হিউজ। মৃত্যুর কাছে হার মানা এই বাঁহাতি ওই ম্যাচে ছিলেন ৬৩ রানে অপরাজিত।
ব্রিসবেনে আজ পঞ্চম দিনে ব্যক্তিগত ৬৩ রানের মাথায় আকাশের দিকে তাকিয়ে হিউজকে স্মরণ করেন ‍উদ্বোধনী জুটিতে তাঁর দীর্ঘদিনের সঙ্গী ডেভিড ওয়ার্নার।

এর আগে হিউজের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করেন  চ্যানেল নাইনের ধারাভাষ্যকার অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। এছাড়া ব্রিসবেনের গ্যাবায় বিশাল স্ক্রিনেও তখন হিউজকে স্মরণ করা হয়। দাঁড়িয়ে হিউজের প্রতি সম্মান জানান অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যান। এছাড়া দলের অন্য খেলোয়াড়রাও সে সময় হিউজের প্রতি সম্মান প্রদর্শন করেন।
ফিলিপ হিউজ প্রসঙ্গে মাইকেল ক্লার্ক বলেন, ব্যক্তিত্বের জন্যই সবাই হিউজকে পছন্দ করে। আমি ব্যক্তিগতভাবে তাকে পছন্দ করতাম। সে তার পরিববার, তার খামারের গরু এবং ক্রিকেটকে ভালোবাসতো। এতে সন্দেহ নেই যে তাকে ছাড়া প্রতিটি দিনই দুঃখের। কেননা সে ছিল খুবই বিশেষ ধরণের একজন তরুণ ক্রিকেটার।

হিউজের সাবেক সতীর্থ মিচেল জনসন তার টুইটারে হিউজের ছবি দিয়ে লিখেছেন, ভাইকে খুব মিস করছি। ৪০৮ সবসময় আমাদের সাথেই আছে।

বর্তমান অধিনায়ক স্টিভ স্মিথ ইনস্ট্রাগ্রামে হিউজের ছবি দিয়ে লিখেছেন, তিন বছর চলে গেলো, আমি এখনো তোমায় মিস করি ভাই #৪০৮।

 

//এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি