ঢাকা, শনিবার   ২৬ নভেম্বর ২০২২

শ্রীলঙ্কাকে ৩২১ রানের টার্গেট টাইগারদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৬, ১৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:০৫, ১৯ জানুয়ারি ২০১৮

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যক্তিগত ৬৭ রান করে আউট হলেন সাকিব আল হাসান। গুনারত্নের বলে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন সাকিব। ৬৩ বলে ৭ চারে এ ইনিংস সাজান তিনি।
তামিমের পর হাফ সেঞ্চুরির দেখা পান এই অল রাউন্ডার। ধারণা করা হচ্ছিল তামিম না পারলেও সেঞ্চুরি তুলে নেবেন সাকিব। তবে পারলেন না। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তিনিও আউট হয়ে যান ব্যক্তিগত ২৪ রানে।
শেষ খবর পাওয়া পর্যন্ত দলিয় সংগ্রহ ৫০ ওভারে ৩২০ রান। এ জন্য হারাতেহয়েছে ৭টি ইউকেট।
মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন দুই ওপেনার তামিম ও বিজয়। তবে দুইবার জীবন পেয়েও সেটাকে কাজে লাগাতে ব্যর্থ হন বিজয়। ব্যক্তিগত ৩৫ রান করে সাজঘরে ফিরে যান এই ওপেনার। পেরেরার শর্ট বল পুল করতে চেয়েছিলেন। ব্যাটে খেলতে পারেননি। গ্লাভস ছুঁয়ে সহজ ক্যাচ যায় উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার কাছে। এর আগে ২ ও ৩৪ রানে ক্যাচ দিয়ে বেঁচে যান এই ওপেনার।
বিজয়ের আউটের পর উইকেটে এসে প্রথম থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকেন সাকিব। খোলস ছেড়ে বের হন তামিমও। ওপেনার তামিম দেখা পান ক্যারিয়ারের ৪০তম হাফসেঞ্চুরির। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে ধনঞ্জয়ার বল দূর থেকে খেলে উইকেটরক্ষক ডিকভেলাকে ক্যাচ দেন তামিম। আম্পায়ার আউট না দেওয়ায় সঙ্গে সঙ্গে রিভিউ নেন আত্মবিশ্বাসী ডিকভেলা। তাতে পাল্টায় সিদ্ধান্ত, ফিরে যান বাঁহাতি ওপেনার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৮৪ রান। ১০২ বলে ৭টি চার ও দুটি ছক্কায় এই রান করেন এই ওপেনার। আর এতেই ভাঙে সাকিবের সঙ্গে তামিমের ৯৯ রানের জুটি।
বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন।
শ্রীলঙ্কা একাদশ
উপল থারাঙ্গা, কুশল পেরেরা, দীনেশ চান্ডিমাল, ডিকভেলা, কুশল মেন্ডিস, আসলে গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, সুরাঙ্গা লাকমল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, নুয়ান প্রদীপ।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি