ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আরেকটি মাইলফলক সাকিবের সামনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৩, ২৫ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ ক্রিকেটে সাকিব আল হাসান আশির্বাদ। তিনি এখন পর্ন্তোর এ দেশের ক্রিকেটে সর্বকালের সেরা অলরাউন্ডার। বেশ কয়েকটি বিশ্বরেকর্ড এখন তার দখলে। আরও একটি মাইলফলকে সামনে বিশ্বের সেরা এই অলরাউন্ডার।   
শ্রীলঙ্কার বিপক্ষে এই ত্রিদেশীয় সিরিজেই ছুঁয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক। বিশ্বের অন্যতম এই সেরা অলরাউন্ডার এবার দাঁড়িয়ে আরো একটি মাইলফলকের সামনে।
সব ধরনের ক্রিকেট মিলিয়ে বল হাতে বাংলাদেশের হয়ে প্রথম ৩০০ আর ৪০০ উইকেটের রেকর্ডটা নিজের করে নিয়েছেন সাকিব আরো আগেই। এবার সাকিবকে হাতছানি দিচ্ছে প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক।
তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের এখন সংগ্রহ ৪৯৬ উইকেট। আর মাত্র ৪ উইকেট ঝুলিতে পুরতে পারলেই সাকিব হয়ে যাবেন ৩১তম বোলার হিসেবে সব সংস্করণ মিলিয়ে ৫০০ উইকেটের অভিজাত ক্লাবে। যে ক্লাবে থাকতে পারেননি সাকলায়েন মুশতাক, ডেনিস লিলি কিংবা শোয়েব আখতারদের মতো জাদরেল বোলাররাও।
যদি সাকিব ৫০০ উইকেটের রেকর্ডটাও করে নিতে পারেন তবে জ্যাক ক্যালিস ও শহিদ আফ্রিদির পর সাকিবই হবেন ১০ হাজার আন্তর্জাতিক রান আর ৫০০ উইকেটের দেখা পাওয়া তৃতীয় অলরাউন্ডার।
সব মিলিয়ে ২৯৫ ম্যাচে ৩২৬ ইনিংসে হাত ঘুরিয়েছেন সাকিব। তাতেই ২৯.২১ গড়ে নিয়েছেন ৪৯৬ উইকেট। এর মধ্যে ওয়ানডেতে ১৮০ ইনিংসে ২৩৫ উইকেট, টেস্টে ৮৬ ইনিংসে ১৮৮ উইকেট, আর টি-টোয়েন্টিতে ৬১ ম্যাচে নিয়েছেন ৭৩ উইকেট।
সূত্র : ক্রিকইনফো।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি