ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ফাইনালে আর্সেনাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ২৫ জানুয়ারি ২০১৮

চলতি মৌসুমে দুই দলের আগের চারটি ম্যাচের প্রতিটিই ড্র হয়েছিল। অবশেষে পঞ্চম ম্যাচে এসে জয়ের দেখা পেলো আর্সেন ভেঙ্গারের দল। বুধবার রাতে নিজেদের মাঠে চেলসিকে ২-১ গোলে হারিয়ে ইংলিশ লিগ কাপের ফাইনালে উঠেছে আর্সেনাল।

এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় চেলসি। পেদ্রো রদ্রিগেজের বাড়ানো বলে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ামের ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড।

চেলসির এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য টিকেছিল মাত্র পাঁচ মিনিট। ম্যাচের ১২ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে নাচো মনরিলের হেড পাল্টা হেডে ফেরাতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন চেলসির জার্মান ডিফেন্ডার রুডিগার।

ম্যাচের ৩০ মিনিটে চেলসির হয়ে অভিষেক হয় বার্কলির। কদিন আগেই এভারটন থেকে ২৪ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডারকে দলে টেনেছেন আন্তোনিও কন্তে। এদিকে প্রথমার্ধের বাকি সময়ে আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চললেও গোলের দেখা পায়নি কোন দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬০ মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। আলেকসঁদ লাকাজেতের ক্রসের মতো করে বাড়ানো বল রুডিগারের গায়ে লেগে পড়ে গ্রানিত জাকার পায়ে। তা থেকে সহজেই লক্ষ্যভেদ করেন সুইজারল্যান্ডের এই মিডফিল্ডার। বাকি সময় আর গোল না হলেও দুই লেগ মিলিয়ে ২-১ গোলের অগ্রগামিতায় ম্যানসিটির সঙ্গে শিরোপার লড়াই নিশ্চিত করলো ওয়েঙ্গারের শিষ্যরা।

উল্লেখ্য, আগামী ২৫ ফেব্রুয়ারি ওয়েম্বলিতে শিরোপা নির্ধারনী ম্যাচে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল।

সূত্র : গোল ডট কম

/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি