ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ম্যারাডোনার চেয়ে মেসি সেরা: আর্জেন্টিনা প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৮, ২৫ জানুয়ারি ২০১৮

ফুটবল মহলে এতদিন ধরে একটা বিতর্কই চলে আসছিল, লিওনেল মেসি আর কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার মধ্যে কে সেরা? আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাউরিসিও মাক্রি নিজের দেশের সাবেক ও বর্তমান দুই মহাতারকার মাঝেই ঝামেলা লাগিয়ে দিলেন! মাক্রি বলে বসেছেন, `ঈশ্বরের হাত` খ্যাত বিশ্বকাপজয়ী কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার চেয়েও সেরা ফুটবলার মেসি।

মাউরিসিও মাক্রি নিজেও একসময় বোকা জুনিয়র্সের ক্লাব সভাপতি ছিলেন। কিন্তু ম্যারাডোনা বিশ্বকাপ জিতেছেন, মেসি এখনও তা পারেননি। এ বছর রাশিয়া বিশ্বকাপে তার শেষ সুযোগ। মাক্রি আরও বলেছেন,৩২ বছর ধরে বিশ্বকাপ জেতে না আর্জেন্টিনা। এটিকে দেশের মানুষ কলঙ্ক হিসেবেই দেখে। কিন্তু শিরোপা এনে দিতে না পারলেও নাকি আর্জেন্টিনা মানুষ মেসিকেই বেশি ভালোবাসে।

রাশিয়া সফরে গিয়ে মাক্রি বলেছেন, আমি স্পষ্ট করেই বলছি, মেসি ম্যারাডোনার চেয়ে ভালো খেলোয়াড়। কারণ ওর ধারাবাহিকতা। কত দিন ধরে ও সেরা খেলাটা খেলে যাচ্ছে! গোলের ওপর গোল করছে। তা ছাড়া সময়ের সঙ্গে সঙ্গে নিজের খেলাও বদলে ফেলেছে। ফুটবলে তো এরকমই হওয়া উচিত।

রাশিয়া বিশ্বকাপ নিয়ে প্রত্যাশা জানাতে গিয়ে মাক্রি বলেন, মেসিসহ পুরো দলের ওপর আমাদের আস্থা আছে। তবে দেখুন, কাজটা মোটেও সহজ নয়। অনেক শক্ত প্রতিদ্বন্দ্বিতা হবে। আর আমাদের আর্জেন্টিনার মানুষদেরও মন পাল্টাতে হবে। বিশ্বকাপ না জিতলে সব শেষ হয়ে যায়, এমনটা ভাবা বন্ধ করতে হবে। জাতীয় দলের হয়ে বড় তিনটি টুর্নামেন্টে টানা ফাইনালে ওঠাও অনেক দুর্দান্ত অর্জন। চ্যাম্পিয়ন হতে ভাগ্যও লাগে। কখনো সেই ভাগ্যকে পাশে পাওয়া যায়, কখনো যায় না।

তথ্যসূত্র: সোর্সইনফোমেনিয়া, স্টিমিট ডটকম।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি