ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

২০২০ টি-টোয়েন্টির ফাইনাল মেলবোর্নে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ৩০ জানুয়ারি ২০১৮

দুই বছরের বেশি সময় বাকি থাকতেই দিনক্ষণ ও ভেন্যু নির্ধারিত হয়ে গেল ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের। ২০২০ সালে ছেলে ও মেয়েদের দুটি বিশ্বকাপেরই আয়োজক অস্ট্রেলিয়া। আজ মঙ্গলবার ছেলে ও মেয়েদের দুটি বিশ্বকাপেরই ভেন্যুর নাম ঘোষণা করেছে আইসিসি। ছেলে ও মেয়েদের দুটি ইভেন্টের ফাইনাল মেলবোর্নে অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টে ৮টি অস্ট্রেলিয়ান শহরের মোট ১৩টি ভেন্যুতে খেলা হবে। তবে পর পর দুই দিন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে গড়াবে ছেলে ও মেয়েদের সেমিফাইনাল।

এতদিন ছেলে-মেয়েদের ইভেন্ট পাশাপাশি চললেও এই প্রথম দুটি ইভেন্ট মাঠে গড়াবে আলাদাভাবে। নরীদের টুর্নামেন্ট ২১ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ৮ মার্চ। আর ছেলেদের টুর্নামেন্ট ১৮ অক্টোবর শুরু হয়ে ১৫ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে ২০২০ টি-টোয়েন্টি।

ছেলেদের আসরে কিছুটা পরিবর্তন আছে টুর্নামেন্টে। আগের আসরে ১০টি দল নিয়ে অনুষ্ঠিত হয়েছিল সুপার টেন। কিন্তু এবার ১২টি দল নিয়ে হবে সুপার-টুয়েলভ। এখানে শীর্ষ আট দল নির্ধারিত সময়ে উঠে যাবে এই পর্বে। বাকি চার দল আসবে গ্রুপ পর্ব খেলে।

এদিকে ২০২০ বিশ্বকাপে অংশ নেবে ১৬টি দেশ। দেশগুলো হল: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নেপাল, শ্রীলংকা, জিম্বাবুয়ে, সংযুক্ত আরব আমিরাত, নেদারল্যান্ডস, হংকং, আফগানিস্তান, আয়ারল্যান্ড।

সুত্র : ক্রিকইনফো।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি