ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বাংলাদেশ দলে ৬ স্পিনার; হাসলেন হাথুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৪, ৩০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৪:১০, ৩১ জানুয়ারি ২০১৮

চট্টগ্রামের উইকেট যে পুরোপুরি স্পিন-সহায়ক তা অজানা কিছু নয়। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতিও সেভাবে। দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ মঙ্গলবার সংবাদ সম্মেলনে জানান, দলে ছয় স্পিনার থাকা মানে অনুমান করতে পারছেন কী হতে যাচ্ছে চট্টগ্রামে।

তিনি বলেন, উইকেট সম্ভবত স্পিন-সহায়ক হতে পারে। সাধারণত আমরা দেশের মাঠে স্পিনারদের ওপর ভরসা করি। আমাদের সাকিব আল হাসান নেই, আমরা সেটা সামলে নেওয়ার চেষ্টা করব।

অপরদিকে শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমালও সরাসরি বললেন, অবশ্যই ঘূর্ণি উইকেট হতে যাচ্ছে। আমরাও প্রস্তুত আছি ঘূর্ণির মোকাবেলায়।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবদুর রাজ্জাক, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, তানভীর হায়দার ও নাঈম হাসান। ছয় স্পিনার নিয়ে বাংলাদেশ দল বিষয়টি কীভাবে দেখছেন, এমন প্রশ্নের উত্তর যখন চান্ডিমালকে করা হচ্ছিল তখন পাশ থেকে মিটিমিটি করে হাসলেন চন্ডিকা হাথুরুসিংহে। তিনি হয়ত এনটাই ভাচ্ছিলেন যে, আমার কৌশল আমার বিপক্ষেই খাটানো হচ্ছে।

এর আগে অবশ্যই হাথুরুসিংহের পরিকল্পনা অনুযায়ী স্পিন-সহায়ক উইকেটে ২০১৬ সালে ইংল্যান্ড ও ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জিতেছিল টাইগাররা। এখন তার বিপক্ষেই একই ছকে মাঠে নামছে বাংলাদেশ।

অপরদিকে শ্রীলঙ্কান স্পিন-চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে বাংলাদেশকে। তাদের যে দলে রঙ্গনা হেরাথ-দিলরুয়ান পেরেরা আছেন। হাথুরু জানালেন, এত অবাক হওয়ার কিছু নেই, এই কৌশলে তারা এর আগে সফল হয়েছে। নিজেদের শক্তিতেই তারা অনড় থাকতে চাচ্ছে। আমরাও চ্যালেঞ্জটা নিচ্ছি।

বিসিবি সূত্র জানায়, তিনজনকে দেখা যেতে পারে একাদশে। এই টেস্টে অভিষেক হতে পারে লেগ স্পিনার তানভীর হায়দারের। আর দলে অফ স্পিনার হিসেবে থাকছেন মেহেদী হাসান মিরাজ। প্রতিপক্ষের ব্যাটিং অর্ডার ভাবনায় রেখে তিন বাঁহাতি স্পিনারের মধ্যে সুযোগ পাবেন একজন। অবশ্যই তাইজুল ইসলাম-সানজামুল ইসলামের মধ্যে কে একাদশে জায়গা পাচ্ছেন মঙ্গলবার সেটি পরিষ্কার না হলেও এটা নিশ্চিত যে বাংলাদেশ এক পেসার নিয়ে মাঠে নামছে।

মাহমুদউল্লাহ জানান, স্পিন-সহায়ক উইকেটে ড্র নয়, ফল চায় বাংলাদেশ। ম্যাচ যদি তিন দিনেও শেষ হয় তাতেও আপত্তি নেই।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি