ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

বাংলাদেশকে ভালোই জবাব দিচ্ছে লংকানরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৭, ১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:০৩, ১ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ভালোই জবাব দিচ্ছে সফররত লংকানরা। প্রথম ইনিংসে স্বাগতিকদের করা ৫১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেটের বিনিময়ে লংকানদের সংগ্রহ ১৮৭ রান।

সময় গড়ার সাথে সাথে ক্রিজের রুপ যে তার খেল দেখাতে শুরু করবে তা আগেই অনুমান করা যাচ্ছিল। অনুমানেই সাথে মিল রেখেই দ্রুত উইকেট পড়তে থাকে স্বাগতিকদের। মুমিনুল ১৭৬ আর মাহমুদুল্লাহ ৮৩ রান করে আউট হলে আর কেউ সেভাবে হাল ধরতে পারেনি বাংলাদেশের। তবে তাতে খুব একটা সমস্যা অবশ্য হয়নি টাইগারদের। সফরকারীদের জন্য রানের এক পাহাড় গড়েই মাঠ ছাড়ে তারা।

বল হাতেও বেশ ভালো সূচনা করে মাহমুদুল্লাহ বাহিনী। রানের খাতা খোলার আগেই শ্রীলংকার ওপেনার করুণারত্নকে সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ। কিন্তু এরপর থেকেই কেমন যেন এক ছন্দপতন ঘটে টাইগার শিবিরে। ক্যাচ ফেলে দেওয়া আর ফিল্ডিং মিস হওয়ার  রীতিমত মহড়া চলতে থাকে।

আর এ সুযোগটিকে কাজে লাগাতে একটুও দেরি করেনি মেন্ডিস ও ডি সিলভা। দিনশেষে শ্রীলংকাকে ১৮৭ রান এনে দেন এই দুই ব্যাটসম্যানই। ১০৪ রান করেছেন সিলভা আর মেন্ডিস করেছেন ৮৩ রান। দ’জনেই আছেন অপরাজিত। হাতে ৯ উইকেট নিয়ে আগামীকাল তৃতীয় দিনের খেলা শুরু করবে শ্রীলংকানরা।

তবে চিত্রটা হতে পারত একটু আলাদা। মাত্র ৪ রানেই বিদায় নিতে পারত মেন্ডিস। তবে মোস্তাফিজুর রহমানের বলে স্লিপে ওঠা ক্যাচ নিতে ব্যর্থ হয় টাইগারেরা। লংকার শিবিরে আঘাত হানা একমাত্র শিকারী মেহেদী হাসানের বলেও একবার জীবন পান মেন্ডিস। এবারও স্লিপে মেন্ডিসকে তালুবন্দী করতে পারেননি লিটন দাশ ও ইমরুল কায়েস।

বাংলাদেশের থেকে ৩২৬ রান পিছিয়ে থেকে আগামী কাল তৃতীয় দিনের খেলা শুরু করবে লংকানরা।

সূত্র : ইএসপিএন ক্রিকইনফো।

//এস এইচ এস// এআর        


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি