ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

সাতশ’ পেরোলো শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২২, ৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:৪৮, ৩ ফেব্রুয়ারি ২০১৮

ক্যারিয়ারের ১১ তম সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। লাঞ্চ থেকে ফিরেই আঘাত হানেন তাইজুল। আর তাতেই তার এই স্বপ্ন ভঙ্গ হলো। যদিও সাতশ’ অতিক্রম করেছে শ্রীলঙ্কা। এ রিপোর্ট লেখা পর্যন্ত লঙ্কানরা ৭ উইকেটে ৭০৫ রান করেছে। লঙ্কানদের লিড এখন ১৯২ রান।

লাঞ্চ থেকে ফিরে চান্দিমালের উইকেট হারায় লঙ্কানরা। বিরতির পর তৃতীয় বলেই তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন শ্রীলঙ্কান অধিনায়ক। তার আগে ১৮৫ বলে ৩ চারের সাহায্যে ৮৭ রানের ইনিংস খেলেন লঙ্কান অধিনায়ক। এটি তার ক্যারিয়ারের ১৬ তম হাফ সেঞ্চুরি।

এর আগে চতুর্থ দিনের সকালেই নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন রোশান সিলভা। এর পরই মিরাজের বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের ১৬তম হাফসেঞ্চুরি তুলে নেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। পানি পানের বিরতির পর প্রথম ওভারের চতুর্থ বলেই শ্রীলঙ্কান শিবিরে আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। অফ স্ট্যাম্পের বল কাট করতে গিয়ে উইকেটকিপার লিটন দাসকে ক্যাচ দেন রোশান সিলভা। তার আগে ২৩০ বলে ৬ চার ও এক ছক্কায় ১০৯ রান করেন রোশান। তার বিদায়ে ভেঙেছে ১৩৫ রানের চতুর্থ উইকেট জুটি।

এরপরই অবশ্যই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম নতুন রেকর্ডের স্বাক্ষী হয়। সর্বপ্রথম কোনও দল এখানে ৬০০ রানের ইনিংস ছাড়ালো। ২০১০ সালে ইংল্যান্ডের ৬ উইকেটে করা ৫৯৯ রানকে। এই মাঠে সর্বোচ্চ ছয় ইনিংসের তালিকায় নেই স্বাগতিক বাংলাদেশ। এই ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রান আছে তালিকার সপ্তম স্থানে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি