ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

হার এড়াতে লড়ছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৯, ৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:২২, ৪ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম টেস্টের রং বদলে দিলো শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। বাজে বোলিং আর অসংখ্য ক্যাচ ছেড়ে শ্রীলঙ্কাকে সেই সুযোগ করে দিয়েছে বাংলাদেশের বোলার-ফিল্ডাররা। যে টেস্ট জয়ের আওয়াজ তুলে মাঠে নেমেছিল বাংলাদেশ, আজ রোববার সেই টেস্টের শেষ দিনে ইনিংস হারের মুখে তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংস হার এড়াতে এ রিপোর্ট লেখা পর্যন্ত আরও ৯৩ রান চাই টাইগারদের। মুমিনুল ৪২ আর লিটন দাশ ১২ রানে ব্যাট করছেন। তারপর ড্র এর চিন্তা করা যাবে। কিন্তু ব্যাটিংয়ের করুণ দশা, তাতে বাকী ৭ উইকেট নিয়ে এই রান তোলা আদৌ কতটা সম্ভব তা নিয়ে বিস্তর সন্দেহ আছে। উইকেট যতই ব্যাটিং সহায়ক হোক, ম্যাচ পঞ্চম দিনে গড়ালে তার অবস্থা মোটেও ব্যাটিং সহায়ক থাকে না। এই তথ্যটা মাথায় নিয়েই খেলতে হবে টাইগারদের। দিনের প্রথম সেশনটা ভীষণ গুরুত্বপূর্ণ। এই সেশনটাই সাধারণত ম্যাচের ভাগ্য গড়ে দেবে।

শনিবার বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৫১৩ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসেই ৭১৩/৯ডি. রানের পাহাড় গড়েছে দিনেশ চান্দিমালের দল। একই দিনে শ্রীলঙ্কার চেয়ে ২০০ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৮১ রান তুলেছে বাংলাদেশ। দিনের শেষ সময়টুকুতেই তিন শীর্ষ ব্যাটসম্যান তামিম ইকবাল (৪১), ইমরুল কায়েস (১৯) এবং মুশফিকুর রহিম (২)।

শুরুটা হয় ইমরুলকে দিয়ে। শুরু থেকেই আজেবাজে শট খেলতে থাকা এই ওপেনার পেরেরার বলে সহজ ক্যাচ তুলে দেন। এরপর হাফ সেঞ্চুরির কাছাকাছি থাকা তামিম উইকেটের পেছনে খোঁচা মারেন। আর দিনের শেষ বলটিতে হেরাথের বলে কুশল মেন্ডিসের তালুবন্দি হন মুশফিক। ভীষণ প্রয়োজনের সময়ে আর ভরসা দিতে পারেননি `মি. ডিপেন্ডেবল`।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি