ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

বাংলাদেশ ১৫৬/৩

মমিনুলের অর্ধশতক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫১, ৪ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনে হার এড়ানোর প্রত্যয়ে ব্যাট করছে বাংলাদেশ। লিটন দাসকে সঙ্গী করে ম্যাচ বাঁচানোর লড়াইয়ে উইকেটে আছেন মমিনুল হক। তাদের ব্যাটে আশা দেখছে বাংলাদেশ।
প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির কাছাকাছি গিয়ে আউট হওয়া মমিনুল পঞ্চম দিনের শুরুতেই অর্ধশতক তুলে নিয়েছেন। সাবধানেই ব্যাট চালাচ্ছেন মমিনুল। উইকেটে ময়েশ্চার থাকায় খুব বেশি বড় শট খেলছেন না এই মিডললর্ডার। পঞ্চাশ করতে দুটি চার ও একটি ছয় মেরেছেন তিনি।
এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ দলের স্কোর ১৫৬/৩। মমিনুল ব্যাট করছেন ৫৩ রানে আর লিটন দাস ৩৬ রানে। শ্রীলংকার প্রথম ইনিংস থেকে এখনও ৪৪ রানে পিছিয়ে টাইগাররা।
এর আগে প্রথম ইনিংসে শ্রীলংকার চেয়ে ২০০ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনে ৮১ রান তুলতেই তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত বুধবার শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথম ইনিংসে সবক`টি উইকেট হারিয়ে ১২৯ দশমকি ৫ ওভারে  ৫১৩ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।
প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে মুমিনুল হক সর্বোচ্চ ১৭৬ রান করেন। এছাড়া মুশফিকুর রহিম ৯২, মাহমুদুল্লাহ ৮৩*, তামিম ইকবাল ৫২ ও ইমরুল কায়েস ৪০ রান করেন।
শ্রীলংকার পক্ষে তিনটি করে উইকেট নেন সুরঙ্গা লাকমল ও রঙ্গনা হেরাথ। দুটি উইকেট নেন লাকশান সান্দাকান।
জবাবে ব্যাট করতে নেমে তিন ব্যাটসম্যানের শতকে ভর করে ৯ উইকেট হারিয়ে ৭১৩ রানের পাহাড় করে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলংকা।
প্রথম ইনিংসে শ্রীলংকার পক্ষে কুশল মেন্ডিস সর্বোচ্চ ১৯৬ রান করেন। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ১৭৩, রোশেন সিলভা ১০৯ ও দিনেশ চান্ডিমাল ৮৭ রান করেন।
বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৪টি, মেহেদি হাসান মিরাজ ৩টি এবং মোস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলাম একটি করে উইকেট নেন।
সূত্র : ইএসপিএন ক্রিকইনফো।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি