ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

এক টেস্টে সর্বোচ্চ রানের রেকর্ড মুমিনুলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০, ৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:১৪, ৪ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম টেস্ট ব্যাটসম্যান মুমিনুল হককে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়। ইতোমধ্যে এমন একটি রেকর্ড তিনি করে ফেলেছেন যা অন্য কোনো বাংলাদেশি খেলোয়ারের নেই।   

প্রথম ইনিংসে ১৭৬ রান করা মুমিনুল দ্বিতীয় ইনিংসে ৭০ রানে অপরাজিত আছেন। দুই ইনিংস মিলিয়ে তার রান ২৪৬। আন্তর্জাতিক ম্যাচে এক টেস্টে বাংলাদেশি কোনো ব্যাটসম্যানের পক্ষে এটিই সর্বোচ্চ রান।

এর আগে এক টেস্টে ২৩১ রান করেছিলেন তামিম ইকবাল। খুলনায় ২০১৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে দুই ইনিংস মিলিয়ে ওই রান করেন তামিম। এতোদিন এটিই ছিল এক টেস্টে বাংলাদেশি কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান। আজ তাকে ছাড়িয়ে রেকর্ডটি বগলদাবা করে নিয়েছেন মুমিনুল।

এক টেস্টে সর্বোচ্চ ইনিংসগুলোর মধ্যে রয়েছে সাকিবের ২১৭ রানের ইনিংস। গত বছর ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে দুই ইনিংস মিলিয়ে ওই রান করেন বিশ্ব সেরা অলরাউন্ডার।

এছাড়া মোহাম্মদ আশরাফুল গলে শ্রীলংকার বিরুদ্ধে ২০১২ সালে দুই ইনিংসে করেন ২১৩ রান। আর মমিনুল ২০১৩ সালে সালে চট্টগ্রাম টেস্টে দুই ইনিংসে করেন ২০৩ রান।

পরিসংখ্যান বলছে, এক টেস্টে দুই ইনিংসে সফল হয়েছেন এমন ব্যাটসম্যান বাংলাদেশে কমই। মমিনুল সেই জায়গাটিতে দৃঢ়তা নিয়ে ব্যাট করছেন। তার ব্যাটে চট্টগ্রামে ভালো কিছু করার আশা দেখছে বাংলাদেশের নিযুত ক্রিকেট ভক্ত।

 সূত্র : ক্রিকবাজ ।

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি