ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

প্রথমবারের মতো স্বাধীনতা কাপ শিরোপা জিতল আরামবাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৫, ১১ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো স্বাধীনতা কাপের শিরোপা জিতল আরামবাগ ক্রীড়া সংঘ। এ জয়ের মাধ্যমে স্বাধীনতা কাপে প্রথম চ্যাম্পিয়ন হয় দলটি। আর কোচ হিসেবে মারুফুল পেলেন দ্বিতীয় শিরোপার স্বাদ। এর আগে ২০১২-১৩ মৌসুমে শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ হিসেবে প্রথম এ ট্রফি জিতেছিলেন তিনি।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ২০তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় আরামবাগ। ডান দিকের ডি-বক্সের ভেতর থেকে মিডফিল্ডার শাহরীয়ার বাপ্পীর ক্রসে ছোট ডি-বক্সের ভেতর থেকে ডিফেন্ডার আরিফের হেডে বল জালে জড়ায়।

এর ছয় মিনিট পর মিডফিল্ডার মোহাম্মদ আব্দুল্লাহর শট গোলরক্ষক আজম খান আটকে দিলেও সমতায় ফেরা হয়নি চট্টগ্রাম আবাহনীর। ম্যাচের ৩৮তম মিনিটে মামুনুল ইসলামের কর্নারে বল বাঁক খেয়ে জালে ঢোকার আগ মুহূর্তে ফিস্ট করে ফিরিয়ে আবারো চট্টগ্রাম আবাহনীকে হতাশ করেন আজম খান।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে কোনঠাসা করে চট্টগ্রাম আবাহনীকে। বাঁ দিক থেকে জুয়েলের বাড়ানো ক্রস ডিফেন্ডার রকি নিখুঁতভাবে বল জালে জড়িয়ে দেন।

 অল্পের জন্য ৫৪তম মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে নিতে পারেনি আরামবাগ।

এরপর ম্যাচে ফিরতে মরিয়া চট্টগ্রাম আবাহনীর দুটি সুযোগ নষ্ট হয় তিন মিনিটের মধ্যে। ৬৪তম মিনিটে তৌহিদুল আলম সবুজের হেড আজমের গ্লাভসে জমে যায়। এরপর মান্নাফ রাব্বীর ক্রসে আব্দুল্লাহর জোরালো শট ক্রসবারে লেগে ফেরে। শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তেহয় জুলফিকার আহমেদ মিন্টুর দলকে।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি