ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

গেটাফের বিপক্ষে বার্সার ড্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০২, ১২ ফেব্রুয়ারি ২০১৮

লা লিগায় দুর্দান্ত গতিতে ছুটে চলা বার্সার হঠাৎ ছন্দপতন ঘটেছে। টানা দ্বিতীয় ম্যাচেও হোঁচট খেল দলটি। এস্পানিওলের বিপক্ষে ঘরের মাঠে ১-১ গোলে ড্রয়ের পর গেটাফের বিপক্ষে গোলশূন্য ড্র করে ফিরেছে এরনেস্তো ভালভেরদের দল।

রোববার রাতে ক্যাম্প নউয়ে অনুষ্ঠিত ম্যাচে বার্সেলোনা পুরো আধিপত্য বিস্তার করে খেললেও কোনো গোলের দেখা পায়নি তারা।

এবারের লিগে এই প্রথম কোনো ম্যাচে গোল করতে ব্যর্থ হলো প্রথম ২২ ম্যাচে প্রতিপক্ষের জালে সর্বোচ্চ ৬০ গোল করা কাতালান ক্লাবটি।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে বার্সা। প্রথমার্ধে প্রায় ৮০ শতাংশ সময় বল দখলে রেখেও নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি দলটি। তবে ম্যাচের ৩০ মিনিটেই এগিয়ে যেতে পারত তারা। ইভান রাকিতিচের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে শট নিতে দেরি করে ফেলেন কাম্প নউয়ে ৩০০তম ম্যাচ খেলতে নামা লিওনেল মেসি। ৪০তম মিনিটে উল্টো গোল খেতে বসেছিল স্বাগতিকরা। স্প্যানিশ ফরোয়ার্ড আনহেলের শট লা লিগায় প্রথম খেলতে নামা জেরি মিনার পায়ে লেগে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে গোলের সহজ সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। ডি বক্সের মধ্যে পাওয়া বলে লক্ষ্যভ্রষ্ট শট নেন উরুগুয়ের স্ট্রাইকার। কিছুক্ষণ পর আনহেলের জোরালো কোনাকুনি শটে বল গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের আঙুল ছুঁয়ে চলে যায়।

৮০তম মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে বার্সেলোনাকে দুবার গোলবঞ্চিত করেন ভিসেন্তে গুয়াইতা। মেসির দূরপাল্লার দুটি শট ঝাঁপিয়ে ঠেকান স্প্যানিশ এই গোলরক্ষক। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় ভালভারদের শিষ্যদের।

এবারের লা লিগায় দ্বিতীয় দল হিসেবে বার্সার মাঠ থেকে ড্র নিয়ে ফিরল ৩০ পয়েন্ট নিয়ে দশম স্থান থাকা গেতাফে। তবে এ ড্রয়ের পরও ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৫২। ১০ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

সূত্র: গোল ডট কম

একে// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি