ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রোনালদোর শততম গোলের ম্যাচে রিয়ালের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:৪১, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

পর্তুগিজ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে ফেভারিট পিএসসিকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৩৩ মিনিটে পিএসজি গোল করে এগিয়ে গেলেও শেষ পর্য ন্ত ৩-০ গোলে পরাজয় মানতে হয় নেইমার বাহিনীকে।
বুধবার রাতে বার্নাব্যু স্টেডিয়ামে অনুষ্ঠিত এই শ্বাসরুদ্ধকর ম্যাচে আধিপত্য বজায় রাখে রিয়াল। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে তারা। কিন্তু ৩৩ মিনিটে এগিয়ে যায় পিএসজি।
ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের ক্রস, কাভানির ডামি বল পেয়ে যান নেইমার। কিন্তু এই ব্রাজিলীয় তারকা গোল করতে ব্যর্থ হলেও পেছনে থাকা তাঁর সতীর্থ আদ্রিয়ান রাবিয়োত চমৎকার শটে বল জলে জড়াতে একটুও ভুল করেননি।
এর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুন করার সুযোগ পায় পিএসজি। ব্রাজিলিয়ান স্ট্রাইকবার নেইমারের চমৎকার পাসে বল পেয়েও জালে পাঠাতে পারেন নি কাভানি।
এরপর থেকেই বদলে যায় খেলার চিত্র। নিজের মতো করে ইতিহাস লিখেন রোনালদো। প্রথমার্ধের কিছু সময় আগে পেনাল্টি পেয়ে বসে রিয়াল। পেনাল্টি পেয়ে গোল করতে ভুল করেননি রোনালদো।
এই গোল করে পর্তুগিজ তারকা দারুণ একটি কীর্তি গড়লেন। চ্যাম্পিয়নস লিগে রিয়ালের হয়ে পেলেন নিজের শততম গোল।
ম্যাচের ৮৩ মিনিটে রিয়ালকে আবার এগিয়ে দেন রোনালদো। দলের এবং ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন বদলি খেলোয়াড় মার্কো আসেনসিওর ক্রসে বল পেয়ে।
অল্প কিছুক্ষণ পর রিয়ালের গোল ব্যবধান আরো বড় করেন ব্রাজিলীয় ডিফেন্ডার মার্সেলো। ৮৬ মিনিটে আসেনসিওর ক্রসে বল পেয়ে চমৎকার শটে লক্ষ্য ভেদ করেন তিনি।
এদিন দলের জয়ে জোড়া গোল করে রোনালদো এবারের আসরে মোট ১১টি গোল করেন। ইউরোপের সেরার ক্লাবগুলোর এই প্রতিযোগিতায় টানা সাত ম্যাচ গোল করে সবার ওপরে রয়েছেন তিনি।
এই জয় পাওয়ায় রিয়াল এই সিরিজে পয়েন্ট টেবিলে বহু দূর এগিয়ে গেল। বার্সা থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে তারা। যা বার্সার উপর এক ধরনের চাপ সৃষ্টি করেছে।
সূত্র : বিবিসি।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি