ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

১৯৪ রানের টার্গেট দিল টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫০, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:৩৯, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

মিরপুরে শ্রীলংকাকে ১৯৪ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিয়েছে টাইগাররা। মুশফিক, সৌম্য আর মাহমুদুল্লাহর দৃঢ়তায় ১৯৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। হাতে ছিল ৫ উইকেট। অর্ধশতক পেয়েছেন মুশফিক ও সৌম্য সরকার। ৭ রানের জন্য হাফসেঞ্চুরি করতে পারেন নি মাহমুদুল্লাহ।

ব্যাটিংয়ে শুব সূচনা হয় বাংলাদেশের। সৌম্য-মুশফিকের দৃঢ়তায় ১০ ওভারেই একশ’ রান পেরোয় বাংলাদেশ।

তবে তার পরই হঠাৎ ছন্দপতন হয়।একাদশ ওভারে মেন্ডিস বল হাতে সব এলোমেলো করে দেন। সদ্য অর্ধশতক করার সৌম্যকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ওভারের প্রথম বলে। এরপর মাঠে নামেন অভিষিক্ত আফিফ। এক বল বাদে আফিফও উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। তিনি রানের খাতা খুলতে পারেননি।

তিন বলে দুই উইকেট পড়ে যাওয়ায় হঠাৎ ছন্দপতন হয় টাইগারদের ইনিংসে। পরে মুশফিক-মাহমুদুল্লার চার-ছয়ের ফুলঝুড়িতে বড় পুঁজির স্বপ্ন দেখা শুরু করে টাইগাররা।

দুই অভিজ্ঞ ব্যাটসম্যানই দেখেশুনে খেলেন। মাহমুদুল্লাহ মারকুটে খেলতে থাকেন। আর মুশফিক ‍সুযোগ পেলেই হাত খুলে মারেন। এ দুজনের কল্যাণে ১৫ ওভার ৪ বলে ১৫২ রান তুলে ফেলে বাংলাদেশ।

মুশফিক অর্ধশতক পেলেও মাত্র ৭ রানের আক্ষেপ নিয়ে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদুল্লাহ। উদানার বলে ধনঞ্জয়ার হাতে ক্যাচ দিয়ে ৪৩ রানে ফেরেন মাহমুদুল্লাহ।

এরপর সাব্বির রহমান মাঠে নামেন। দুই বলে ১ রানে করে মাঠ ছাড়েন তিনি। মুশফিক মাহমুদুল্লাহ জুটিতে রান আসে ৭৩। এটিই ম্যাচের টার্নিং পয়েন্ট। নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও রানের চাকা সচল রাখেন টাইগার ব্যাটসম্যানেরা।

মুশফিক ৬৬ রানে অপরাজিত থাকেন। বল খেলেন মাত্র ৪৪টি। ছয় মারেন একটি। আর চার ৭টি। আরিফ অপরাজিত থাকেন ১ রানে।

এর আগে সৌম্য আউট হয়েছেন ৫১। জাকির ফিরেছেন ১০ রানে। আর আফিফ রানের খাতা খুলতে পারেন নি।

শ্রীলংকার পক্ষে ম্যান্ডিস পান দুই উইকেট।

সূত্র : ক্রিকইনফো।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি