ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সিলেটের মাঠে বিশেষ কয়েনে টস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৯, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৫৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

সিলেটের মাটিতে টাইগারদের প্রথম ম্যাচকে স্মরণীয় করে রাখতে এই প্রথম বারের মতো আনা হয় বিশেষ কয়েন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ পর্যন্ত ৬টি আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হলেও একটিতেও খেলেনি টাইগাররা। তাই শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টি-২০ ম্যাচকে স্মরণীয় করে রাখতে বিশেষ কয়েনের মাধ্যমে টসের ব্যবস্থা করা হয়।

বিশেষ ওই কয়েনে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের লোগো ব্যবহার করা হয়েছে। বিশেষ ওই কয়েনটি দেখতে অনেকটা সোনালী রংয়ের। রোববার বিকেল সাড়ে ৪টায় এই বিশেষ কয়েনের মাধ্যমে টস দেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও শ্রীলংকার দলপতি দিনেশ চান্ডিমাল। বিশেষ কয়েনে ভাগ্যও যায় বাংলাদেশের অনুকূলে। শুধু তাই নয়, এই বিশেষ কয়েনে টসে জিতে ইতিহাসে প্রথমবারের মতো নাম লেখান মাহমুদুল্লাহ রিয়াদ।

উল্লেখ্য, ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপের গ্রু পর্বের ম্যাচ দিয়ে ক্রিকেট জগতে পথচলা শুরু হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেঠ স্টেডিয়ামের। ওই বিশ্বকাপে ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো সেখানে। এরপর এই ভেন্যুতে আর কোন আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়নি। প্রায় ৪ বছর পর আবারও সিলেটের মাটিতে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক ম্যাচ। আর এই ম্যাচেই অভিষেক হলো বাংলাদেশ দলের। দর্শকছাড়াও আয়োজকদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

তাই এ ম্যাচকে স্মরণীয় করে রাখতে বেশ কিছু উদ্যোগ নেয় সিলেট বিভাগীয় জেলা ক্রীড়া সংস্থা। এর মধ্যে বিশেষ কয়েন দিয়ে টসের ব্যবস্থা করা হয় বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এদিকে কয়েনটি সংরক্ষণ করা হবে বলেও তিনি সাংবাদিকদের জানান।

শফিউল আলম বলেন, বিশেষ এ কয়েনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)-এর লোগো ব্যবহার করা হয়েছে। এছাড়া এ ম্যাচের খেলোয়াড়দের জন্য দুই দলের অধিনায়কের হাতে স্মারক তুলে দেন তিনি।

এমএইচ/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি