ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

স্কিলের পাশাপাশি ঘাটতি আছে আত্মবিশ্বাসে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৯, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

 

আন্তর্জাতিক ক্রিকেটে বন্ধুর পথ পাড়ি দিচ্ছে বাংলাদেশি বোলাররা। বিশেষ করে পেস বোলাররা। আর এর জন্য স্কিলের পাশাপাশি আত্মবিশ্বাসের ঘাটতিকে মূল কারণ হিসেবে দেখছেন খেলোয়াড়েরা

জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ মনে করেন পেসারদের মূল সমস্যা স্কিলে। আর দলের নতুন মুখ কামরুল ইসলাম রাব্বির মতে আত্মবিশ্বাসের অভাবই পেসারদের ব্যর্থতার মূল কারণ।

মিরপুরের হোম অব ক্রিকেট শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে চলছে পেসারদের জন্য বিশেষ অনুশীলন ক্যাম্প। ইনডোরে চলমান নয় দিনের এই বিশেষ ক্যাম্প পরিচালনা করছেন কোর্টনি ওয়ালশে।

আজ রবিবার ক্যাম্পের তৃতীয় দিনে পেসার রাব্বি জানান, “আমি মনে করি জে, আমরা এখানে সবকিছু নিখুঁত করছি। কিন্তু মাঠে তা প্রয়োগ করতে গিয়েই বিপত্তি বাঁধছে। ইয়র্কার, অফ কাটার যাই বলেন, সব কিছুই ভালো হচ্ছে। শুধু মাঠে ডেলিভারিটা ভালো হচ্ছে না। আমার মনে হয় স্কিলের পাশাপাশি আত্নবিশ্বাসের ঘাটতি আছে বলেই এমনটা হচ্ছে”।  

এসময় ক্যাম্পে স্কিল অনুশীলনের পাশাপাশি তারা মানসিক দিক নিয়েও কাজ করছেন বলে জানান রাব্বি।

তবে খানিকটা দ্বিমত পোষণ করেন পেসার তাসকিন। তার মতে, পেসারদের সাম্প্রতিক সময়ে খারাপ পারফরমেন্সের কারণ স্কিলে ঘাটতি থাকা। বাড়তি পরিশ্রম করে এই ঘাটতি মেটানো সম্ভব বলেও মনে করেন তিনি।

মাশরাফির শিষ্য রাব্বি নিজের অফ কাটার স্কিলের কথা বলতে গিয়ে বলেন, ““আমি অফ কাটার পুরোপুরি মাশরাফি ভাইয়ের কাছ থেকে শিখেছি। তিনি নতুন-পুরানো সব বলে খুব ভালো অফ কাটার করেন। অবশ্যই তিনি বাংলাদেশের সব পেসারের আদর্শ। নতুন-পুরান সব বলে, সব ফরম্যাটে তিনি আমাদের সেরা বোলার। সামনে তার থেকে আমাদের আরও অনেক কিছু শেখার চেষ্টা থাকবে।”

তবে সামনের দিনগুলোতে ভালো ফলাফল আসবে এমন আশার কথাই শোনান রাব্বি-তাসকিনেরা। ইয়র্কার, অফ কাটার, লেগ কাটারের পাশাপাশি সুইং আর বাউন্স নিয়েও কাজ করছে পেসাররা। যেখানে জে দুর্বল সেখানে তাকে নিয়ে আলাদাভাবে কাজ করছে কোর্টনি।

এস এইচ এস/টিকে

 

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি