ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

‘নেইমারের চোট ব্রাজিলের জন্য মঙ্গল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩০, ৩ মার্চ ২০১৮

চোট পেয়ে লম্বা সময়ের জন্য নেইমারের ছিটকে পড়াটা পিএসজির জন্য বড় ধাক্কা হলেও ব্রাজিলের জন্য ভালো বলে মনে করেন জাতীয় দলের ট্রেইনার ফাবিও মাশেরেদজিয়ান।

প্রসঙ্গত, গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে যায়। ভাঙে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়। আজ শনিবার ব্রাজিলের বেলো হরিজন্তেতে তার পায়ে অস্ত্রোপচার করার কথা।

চিকিৎসকরা বলছেন, নেইমারের সেরে উঠতে তিন মাস সময় লাগতে পারে। আগামী ১৪ জুন শুরু হবে রাশিয়া বিশ্বকাপ। ব্রাজিল ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে।

ব্রাজিলের ট্রেইনার জানান, চিকিৎসকদের ধারণা অনুযায়ী নেইমার বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই সুস্থ হয়ে মাঠে ফিরবেন। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ২৬ বছর বয়সী এ ফুটবলার খেলবেন বলে প্রত্যাশা তার।

তিনি বলেন, আশা করি, সে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলবে। কারণ সে নিজের যত্ন নেয় এবং তার একজন ফিজিওথেরাপিস্ট ও একজন ফিজিক্যাল ট্রেইনার আছেন যারা তার দেখভাল করে। সে খুব তরুণ এবং তার ইচ্ছাশক্তি অনেক। তার ইচ্ছাশক্তিই তার বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়াটা অনেক সহজ করে দিবে। প্রথম ম্যাচে খেলার জন্য তার এখনও অনেক সময় আছে।

ব্রাজিলের ট্রেইনারের দাবি, দীর্ঘ দিন সে বাইরে থাকলেও তার ম্যাচ ও অনুশীলনের ঘাটতি থাকবে না। এটা ব্রাজিলের জন্য আরো ভালো। কেননা সে অনেক ম্যাচ খেলার ক্লান্তি নিয়ে আসবে না। আমাদের বিশ্বাস, সে ভালো শারীরিক অবস্থায় আমাদের কাছে আসবে, মানসিক দিক থেকে ভালো অবস্থায় থাকবে।

চোট পেয়ে ছিটকে পড়ার আগ পর্যন্ত দারুণ ফর্মে ছিলেন নেইমার। পিএসজির হয়ে চলতি মৌসুমে ৩০ ম্যাচ খেলে ২৮ গোল করেছেন তিনি। পাশাপাশি লিগ ওয়ানে সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩ গোল।

 

আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি