ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

৯ মাস পর আর্জেন্টিনা দলে হিগুয়াইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ৩ মার্চ ২০১৮

চলতি মাসের শেষ দিকে দুটি প্রীতি ম্যাচের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। গত জুনের পর জাতীয় দলে প্রথম ডাক পেলেন গঞ্জালো হিগুয়াইন। মাঝের নয় মাস দলের বাইরেই থাকতে হয়েছে এই ফরোয়ার্ডকে।

গোড়ালির গাটের চোটের কারণে বর্তমানে অবশ্য মাঠের বাইরে আছেন ৩০ বছর বয়সী এ খেলোয়াড়। বিশ্বকাপের আগে আর্জেন্টিনার আক্রমণভাগে লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরোর সাথে জায়গা পাওয়া নিয়ে চলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতা।

আসন্ন দুটি প্রীতি ম্যাচের দলে ইউভেন্তুসের স্ট্রাইকার হিগুয়াইন জায়গা পেলেও বাদ পড়েছেন তার ক্লাব সতীর্থ পাওলো দিবালা ও ইন্টার মিলানের অধিনায়ক মাউরো ইকার্দি। এ মৌসুমে সিরি ‘এ’-তে ১৪ গোল করে কোচ হোর্হে সাম্পওলির নজরে এসেছেন হিগুয়াইন। স্পেন ও ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচের আর্জেন্টিনা দলে রয়েছেন এ জুভেন্টাস তারকা।

অধিনায়ক লিওনেল মেসি আর হিগুয়াইনের সাথে দলের আক্রমণভাগটা সামলাবেন ম্যানসিটি ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। মাঝমাঠে আছেন দুই পিএসজি সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া আর জিভানি লো সেলসো। দলে এখনও সুযোগ মেলেনি ইন্টার মিলানে খেলা ইকার্দিরও।

এদিকে গোলরক্ষকের গ্লাভস হাতে আর্জেন্টিনার হয়ে অভিষেকের অপেক্ষায় আছেন উইলি কাবিইয়েরো। চেলসি  এই গোলরক্ষকের সাথে আরো আছেন অভিজ্ঞ সার্জিও রোমেরো আর নাহুয়েল গুসমান।

আর্জেন্টিনাকে ঘরের মাঠে আতিথ্য দেবে ইতালি ও স্পেন। ইতালির বিপক্ষে মেসিদের লড়াইটা ২৩ মার্চ। স্পেনের বিপক্ষে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা মাঠে নামবে ২৭ মার্চ।

দুই প্রীতি ম্যাচের আর্জেন্টিনা দল: গোলকিপার- সার্জিও রোমেরো, নাহুয়েল গুসমান, উইলি কাবাইয়েরো। ডিফেন্ডার- ফেদেরিকো ফাসিও, গাব্রিয়েল মের্কাদো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস রোহো, রামিরো ফুনেস মোরি, মার্কোস আকুনিয়া, এদুয়ার্দো সালভিও, নিকোলাস তাগলিয়ফিকো।

জাভিয়ের মাচেরানো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, লিয়েন্দ্রো পারেদেস, আনহেল দি মারিয়া, ম্যানুয়েল লানসিনি, জিওভানি লো সেলসো। লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়াইন, দিয়েগো পেরোত্তি।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি