ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

রোনালদোর জোড়া গোলে রিয়ালের বড় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০, ৪ মার্চ ২০১৮ | আপডেট: ০৮:৫০, ৪ মার্চ ২০১৮

এক ম্যাচ পর আবারও লা লিগায় ছন্দে ফিরলো রিয়াল মাদ্রিদ। ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে সহজ প্রত্যাশিত জয় পেয়েছে রিয়াল। সবচেয়ে কম ম্যাচ খেলে লা লিগায় তিনশ গোলের মাইলফলকে পৌঁছেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। গোল করেছেন গ্যারেথ বেলও। শনিবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে গেতাফের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে ফ্যানদের তিক্ত ভালোবাসা মাথায় নিয়ে দল নামিয়েছিলেন জিদান। গ্যারেথ বেলের গোলে এগিয়ে যাওয়ার পর দুবার জালে বল পাঠান রোনালদো।

ম্যাচের ২৪তম মিনিটেই ইস্কোর বাড়ানো বল থেকে গোল করে দলকে এগিয়ে দেন গ্যারাথ বেল। এর পরেই শুরু হয় রোনালদো ম্যাজিক। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন সিআরসেভেনে। করিম বেনজেমার পাস পেয়ে শরীরটাকে ঘুরিয়ে দুই জনের বাধা এড়িয়ে আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে বাঁ পায়ের জোরালো শটে বল জালে পাঠান গত দুবারের ব্যালন ডি’অর জয়ী। এটি লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে তার ৩০০তম গোল। ২৮৬ ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করেন তিনি যা মেসির থেকে ৪৮ ম্যাচ কম। ২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে রিয়াল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই গেতাফের লইক রেমি লাল কার্ড খেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা। কিন্তু সুযোগ নেওয়ার বদলে স্রোতের বিপরীতে উলটো পেনাল্টি থেকে গোল হজম করে বসে রিয়াল মাদ্রিদ। রাইট উইং দিয়ে গেতাফের খেলোয়াড় মলিনা বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরে এগিয়ে যাওয়ার সময় তাকে ফাউল করে বসেন রিয়াল ডিফেন্ডার নাচো। ফলে পেনাল্টি থেকে গোল করে দলকে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন পরতিল্লো। কিন্তু শেষ রক্ষা হয়নি কেননা দিনটি যে ছিল রোনালদোর।

ম্যাচের ৭৮তম মিনিট মার্সেলোনার অসাধারণ একটি ক্রসে হেড থেকে গোল করে দলকে ৩-১ গোলের জয় এনে দেন ৩৩ বছর বয়সী রোনালদো। এবারের লিগে এটি তার ১৬তম গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ পাঁচ ম্যাচ খেলে ১০ গোল করলেন রোনালদো।

যোগ করা সময়ে বেলের শট পোস্টে বাধা পেলে ব্যবধান বাড়েনি। ফলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

২৭ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ২৬ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। চতুর্থ স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৫০।

সূত্র: গোল ডট কম

একে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি